JanaBD.ComLoginSign Up

বক্সিং ডে টেস্টে অপরিবর্তিত অজি স্কোয়াড

ক্রিকেট দুনিয়া 19th Dec 2016 at 5:19pm 217
বক্সিং ডে টেস্টে অপরিবর্তিত অজি স্কোয়াড

পাকিস্তানের বিপক্ষে বক্সিং ডে টেস্টের জন্য ব্রিসবেন ম্যাচের স্কোয়াড অপরিবর্তিত রেখেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। সিরিজের প্রথম টেস্টে ৪৯০ রানের লিড দিয়েও ৩৯ রানে জয় পায় অজিরা। তাই এই স্কোয়াডটির ওপর আস্থা রাখল অস্ট্রেলিয়ান নির্বাচকরা।

ব্রিসবেনে সিরিজের প্রথম টেস্টে পাকিস্তানের ওপর আধিপত্য বিস্তার করেই খেলে অস্ট্রেলিয়া। তবে ম্যাচের চতুর্থ দিন পাকিস্তানের আসাদ শফিকের ব্যাটিং দৃঢ়তায় সহজ জয় থেকে বঞ্চিত হয় অস্ট্রেলিয়া। ছয় নম্বরে নেমে ১৩৭ রানের লড়াকু ইনিংস খেলে পাকিস্তানকে জয়ের স্বপ্নই দেখাচ্ছিলেন শফিক। কিন্তু শফিকের লড়াই বিফল করে টেস্টের পঞ্চম ও শেষ দিন ৭৫ মিনিটের ব্যবধানে জয় তুলে নেয় অজিরা।

আর ব্রিসবেন টেস্ট জয়ের স্কোয়াডটিই পাকিস্তানের বিপক্ষে দ্বিতীয় ম্যাচের জন্য বহাল রাখল অস্ট্রেলিয়া। তবে এই টেস্টেই দলে ফেরার কথা ছিল শন মার্শের। কিন্তু তার ফিটনেস নিয়ে গতকাল শঙ্কা প্রকাশ করেছিলেন ক্রিকেট অস্ট্রেলিয়ার পারফর্মেন্স চিফ প্যাট হাওয়ার্ড। তাই নির্বাচকরা মার্শকে বিবেচনায় আনেননি। এ জন্য মাঠে ফেরার অপেক্ষা আরও বাড়ল মার্শের।

মার্শ না ফেরাতে আরও একবার নিজেকে প্রমাণের সুযোগ পাচ্ছেন নিক ম্যাডিনসন। অবশ্য ব্রিসবেন টেস্টে নিজেকে প্রমাণ করতে পারেননি তিনি। ১ ও ৪ রান করেন এই বাঁহাতি ব্যাটসম্যান। তাই আগামী ২৬ ডিসেম্বর থেকে শুরু হওয়া মেলবোর্ন টেস্টে ভালো করার তাগাদা থাকবে ম্যাডিনসনের।

অস্ট্রেলিয়া স্কোয়াড : স্টিভেন স্মিথ (অধিনায়ক), ম্যাথু রেনশ, ডেভিড ওয়ার্নার, উসমান খাজা, পিটার হ্যান্ডসকম্ব, নিক ম্যাডিনসন, ম্যাথু ওয়েড (উইকেটরক্ষক), মিচেল স্টার্ক, জোশ হ্যাজেলউড, নাথান লিঁও, জ্যাকসন বার্ড ও চাদ সেয়ার্স।

তথ্যসূত্রঃ অনলাইন

Googleplus Pint
Like - Dislike Votes 4 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)