JanaBD.ComLoginSign Up
জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..
Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "জানাবিডি ডট কম"

ভুলে ভরা শাকিবের ‘ধূমকেতু’

সিনেমা জগৎ 20th Dec 2016 at 2:11pm 838
ভুলে ভরা শাকিবের ‘ধূমকেতু’

গত ৯ ডিসেম্বর মুক্তি পাওয়া নায়ক শাকিব খানের ছবি ‘ধূমকেতু’ ভুলে ভরা, এমনটাই দাবি হলফেরত দর্শকের।

পান্থপথের বাসিন্দা আফরোজা হক পূর্ণিমা সিনেমা হল থেকে ছবিটি দেখে বেরিয়ে জানান, গোঁজামিল রয়েছে ছবিতে, কারণ শাকিবের ‘গেটআপ’ একেক সময় একেক রকম। এই প্রতিবেদকও ছবিটি দেখে প্রমাণ পেয়েছেন, ছবিতে সামঞ্জস্য বা কন্টিনিউটি নেই।

ছবিতে দেখা যায়, শাকিব বাসা থেকে টাকা নিয়ে বের হন অফিসের উদ্দেশে, তখন তাঁর চুল লম্বা আর পাশ করে আঁচড়ানো। অফিসে যাওয়ার পর দেখা যায়, শাকিবের চুল ছোট, ব্যাকব্রাশ করা। আবার অফিস থেকে সুতার দোকানে শাকিব গেলে সেখানে আবার তাঁকে দেখা যায় লম্বা চুলে।

দোকান থেকে সুতা নিয়ে ফিরলেন, আবার ছোট চুল নিয়ে। এ রকম সামঞ্জস্য ছাড়া শাকিবকে পর্দায় দেখা গেছে একাধিকবার। বিষয়টি নিয়ে কথা হয়েছে ছবির পরিচালক শফিক হাসানের সঙ্গে। তিনি এনটিভি অনলাইনকে জানালেন শিডিউল জটিলতার কথা।

হাসান বলেন, ‘পরিচালক হিসেবে আসলে অসহায় ছিলাম। কারণ, নায়ক শাকিব খান অনেক ব্যস্ত একজন তারকা। একই সঙ্গে বেশ কিছু ছবিতে তাঁকে কাজ করতে হয়। আমি শাকিবের শিডিউল পেয়েছি ভেঙে ভেঙে। তিনি একই সঙ্গে কয়েকটি ছবির শুটিং করেছেন। প্রতিটি ছবির আলাদা লুক ছিল।

আমার ছবির জন্য তিনি আলাদা কোনো লুক নিয়ে আসতে পারেননি। আবার আমার ছবির জন্য যদি তিনি চুল কাটতেন, তা হলে পরের সপ্তাহে যে ছবির শুটিং করবেন, সেই ছবির লুক চেঞ্জ হয়ে যেত। এখানে দেখবেন, শাকিব খানের অফিসের সিক্যুয়েন্সের ছোট চুল ব্যাকব্রাশ করা। আবার বাসার সিক্যুয়েন্সে লম্বা ধরনের চুল। কারণ, অফিসে যখন শুটিং করেছি, তখন উনার ছোট চুল ছিল, আবার যখন বাসার সিক্যুয়েন্স করি, তখন চুল লম্বা ছিল।’

দর্শকের অনেকেই বলেছেন, ছবির গল্পে মিল ছিল না। এর কারণ জানতে চাইলে পরিচালক বলেন, ‘ছবির জন্য পর্যাপ্ত শিডিউল ছিল না শিল্পীদের। অনেক কষ্ট করে দেড় বছরে আমি ছবির শুটিং শেষ করি। এর মধ্যে প্রথম দিকে টানা শুটিং করতে পেরেছি। কিন্তু এর পর অনেকটা ভেঙে ভেঙে শুটিং করেছি। আরো কিছুদিন ছবির শুটিং করতে পারলে গল্পটা আরো সুন্দর হতো।’

পরিচালক শিল্পীদের প্রতি আহ্বান রেখে পরিচালক বলেন, ‘আমরা যদি টানা শিডিউল নিয়ে কাজটি শেষ করতে পারি, সে ক্ষেত্রে সুন্দর পরিচ্ছন্ন একটি ছবি দর্শককে উপহার দিতে পারব। শিল্পীরা সময়মতো শুটিংস্পটে এলে মাথা ঠান্ডা রেখে কাজটি করতে পারি। কারণ, ছবি মুক্তি পেলে দর্শক পরিচালকের যোগ্যতা নিয়ে প্রশ্ন তোলে। শিল্পীদের বলছি, দয়া করে আমাদের সহযোগিতা করুন।’

‘ধূমকেতু’ ছবিতে শাকিবের বিপরীতে অভিনয় করেছেন নায়িকা পরী মণি। আর এটি প্রয়াত অভিনেত্রী পারভীন সুলতানা দিতির শেষ পূর্ণাঙ্গ চলচ্চিত্র।

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..

Googleplus Pint
Noyon Khan
Manager
Like - Dislike Votes 4 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)