JanaBD.ComLoginSign Up

চা খেয়েই দেনা আড়াই লাখ টাকা!

সাধারন অন্যরকম খবর 23rd Dec 2016 at 9:46pm 632
চা খেয়েই দেনা আড়াই লাখ টাকা!

ব্যবসা পরিচালনা করতে গিয়ে অনেকেই ব্যক্তিগত সম্পর্কের জন্য বাকি দিয়ে থাকেন। যদিও অনেকেই এর থেকে মুক্তি পেতে আজ নগদ কাল 'বাকি', 'বাকির নাম ফাঁকি', 'বাকি চাহিয়া লজ্জা দেবেন না', 'বাকি দেওয়া বড় কষ্ট, বাকিতে হয় বন্ধুত্ব নষ্ট' ইত্যাদি স্টীকার লাগিয়ে রাখেন।

এরপরও কী বন্ধ হচ্ছে বাকিতে বেঁচা-কেনা। হ্যাঁ না হওয়াটাই স্বাভাবিক। কারণ অনেকেই বড় বড় মনিহারী দোকানে লক্ষ লক্ষ টাকা বাকি করে পণ্য ক্রয়-বিক্রয় করেন। কিন্তু তাই বলে চায়ের দোকানেই বাকি আড়াই লাখ টাকা। শুনতে অবাক লাগলেও এমনটাই ঘটেছে ভারতের মুম্বাইয়ে।

স্থানীয় আঞ্চলিক কংগ্রেস কার্যালয়ের বাকির খাতায় চায়ের বিল বাবদ ২ লাখ রুপির বিল পাঠিয়ে দোকানদার সাফ বলে দিয়েছেন, খাতা পরিস্কার করো, পরে চা পাঠাবো।

গুজরাটি এই চাওয়ালার নাম ইন্দর যোশী। অনেক আগ থেকেই মুম্বাইতে চায়ের দোকান করেন। সাথে গুজরাটি ভাজা-পোড়া দিয়ে খুব তাড়াতাড়ি সুপরিচিত হয়ে ওঠেন। দোকানের পাশেই কংগ্রেসের আঞ্চলিক কার্যালয়ের অফিস। এমনিতে সারাদিন সরগরম থাকে আর কোনো রাজনৈতিক সভা-মিটিং-মিছিল থাকলে চা বানিয়েই কুল পাননা ইন্দর।

এদিকে বাকিতে চা খাওয়ার কথা স্বীকার করেছেন আঞ্চলিক কংগ্রেসের সভাপতি সঞ্জয় নিরুপম। তাছাড়া বাকিতে চা খাওয়ার খবর প্রকাশ হওয়ায় বেশ বিব্রতও হয়েছেন তিনি।

মোট ৪ লাখ রুপির মাঝে ২ লাখ পরিশোধ করে দেওয়া হয়েছে। বাকি পাওনাও দ্রুত পরিশোধ করে দেওয়া হবে বলে কথা দিয়েছেন দোকানদারকে।

Googleplus Pint
Noyon Khan
Manager
Like - Dislike Votes 2 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)