JanaBD.ComLoginSign Up

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..
Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "জানাবিডি ডট কম"

সিনেমা নয়, ক্রিকেটও খেলেন এই তিন খান!

বিবিধ বিনোদন 24th Dec 2016 at 12:27pm 371
সিনেমা নয়, ক্রিকেটও খেলেন এই তিন খান!

শাহরুখ খান : বলিউড বাদশা, আমির খান : মিস্টার পারফেকশনিস্ট এবং সালমান খান : দাবাং হিরো।

এতদিন ধরে আপনি মোটামুটিভাবে এই তিন খানের কথা শুনে এসেছেন। শুধু আপনি কেন, গোটা বিশ্বের অধিকাংশ মানুষই এই তিনজনের নাম শুনলে প্রথমেই বলিউড ইন্ডাস্ট্রিকে ধরে নেন। কিন্তু, আজ এই শিরোনামটি পড়ে চমকে উঠলেন তো!

আশ্চর্য হওয়ার কিছু নেই। না, রূপালি পর্দায় ক্রিকেট খেলার কথা বলা হচ্ছে না। সে তো সবসময়ই এই তিনজন খেলে থাকেন।

আমির খানের “লগান” সিনেমাটি ক্রিকেট খেলাকে কেন্দ্র করেই তৈরি হয়েছে। আবার শাহরুখ খান তো একটা গোটা IPL দল কিনে নিয়েছেন। না, এসব কথাও বলা হচ্ছে না। তবে দেশের এই তিন ক্রিকেটারের নাম সত্যিই শাহরুখ, আমির এবং সালমান খান।

আমির খান
প্রথমে আসা যাক ক্রিকেটের মিস্টার পারফেকশনিস্টের কথায়। পুরো নাম মহম্মদ আমির খান। ১৯৮৬ সালের ২৭ জানুয়ারি কানপুরে জন্মগ্রহণ করেন। উত্তরপ্রদেশের হয়ে ক্রিকেট খেলেন এই ডানহাতি ব্যাটসম্যান। দলের হয়ে উইকেটকিপিং করেন তিনি। আপাতত ৬৫টি প্রথম শ্রেণীর ম্যাচে মোট ১,৬৮৪ রান করেন তিনি। এরমধ্যে ছ’টি হাফসেঞ্চুরি রয়েছে।

শাহরুখ খান
পুরো নাম মাসুদ শাহরুখ খান। ১৯৯৫ সালের ২৭ মে চেন্নাইয়ে জন্মগ্রহণ করেন। তামিলনাড়ুর হয়ে ক্রিকেট খেলেন এই ডানহাতি ব্যাটসম্যান। দলের জন্য প্রয়োজনে অফব্রেক বোলিংও করেন তিনি। তবে এখনও খুব বেশি ক্রিকেট খেলেননি তিনি আপাতত ১০টি T-20 ম্যাচে ৫০ রান করেছেন তিনি।

সালমান খান
সবশেষে আসা যাক সালমান খানের কথায়। পুরো নাম সালমান খান। ১৯৯৮ সালের ২৬ ডিসেম্বর কানপুরে জন্মগ্রহণ করেন। রাজস্থান অনূর্ধ্ব-১৯ দলের হয়ে ক্রিকেট খেলেন এই ডানহাতি ব্যাটসম্যান। মাঝেমধ্যে প্রয়োজনে অফব্রেক বোলিংও করেন তিনি। আপাতত তিনটি প্রথম শ্রেণীর ম্যাচে মোট ১৮৫ রান করেন তিনি। এরমধ্যে একটি সেঞ্চুরি রয়েছে।

সূত্রঃ বিডিলাইভ২৪


জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 4 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)