JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ফ্রিতে ব্রাউজ করুন আমাদের সাইট :) Search করুন , "জানাবিডি ডট কম" পেয়ে যাবেন ।

রুপচর্চায় গোলাপ ফুলের অসাধারণ ব্যবহার!

রূপচর্চা/বিউটি-টিপস 24th Dec 2016 at 10:13pm 214
রুপচর্চায় গোলাপ ফুলের অসাধারণ ব্যবহার!

গোলাপের নাম শুনলে মন খুশিতে ভরে উঠে না কার? গোলাপ ফুল সকলেরই পছন্দ।আর সেই গোলাপের মতো সুন্দর রূপ যদি হয় আপনার? নিশ্চয় মনে মনে বলছেন গোলাপের মতো সুন্দর তো হতে ইচ্ছে করেই। ইচ্ছে যখন করে তখন হয়ে উঠুন গোলাপের মতো সুন্দর। কিভাবে? আরে গোলাপ ফুলে হয়ে উঠুন গোলাপের মতো সুন্দরী। জেনে নিন কিভাবে গোলাপ দিয়ে রূপচর্চা করবেন আর হয়ে উঠবে সৌন্দর্য্যের আধার।

১।একটা তাজা গোলাপ ফুলের পাপড়ি নিন। ১/২ কাপ পানিতে পাপড়িগুলো ভিজিয়ে রাখুন। সকালে ঘুম থেকে উঠে এই পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন। ত্বক অনেক ফ্রেস লাগবে। নিয়মিত ব্যবহারে ত্বক হবে ফর্সা,গোলাপী ও কোমল।

২।গোলাপের পাপড়ি ভাল করে পেস্ট করে চিপে রস বের করে নিন। ১/২ চা চামচ রসের সাথে ২-৩ ফোঁটা মধু মিশিয়ে ঠোঁটে লাগান।৫ মিনিট ম্যাসাজ করুন। এবার এই ভাবেই ঠোঁটে লাগিয়ে রাখুন ৩০-৪৫ মিনিট। শুকিয়ে গেলে ধুয়ে ফেলুন এবং ঠোঁটে লিপজেল লাগান। এটি ঠোঁট গোলাপী করবে। ইচ্ছে হলে সারারাত লাগিয়ে রাখতে পারেন।এতে ভাল ফলাফল পাবেন। ব্যবহার করে ম্যাজিক দেখুন।

৩।গোলাপের পাপড়ি,৩-৪ টা অমন্ড বাদাম সারারাত দুধ ভিজিয়ে রাখুন। সকালে এগুলো ভাল করে পেষ্ট করে নিন। এর সাথে ১ চা চামচ মধু ও ১ চা চামচ চন্দনগুড়ো মিশিয়ে মুখে লাগান। ১ ঘন্টা অপেক্ষা করুন।শুকিয়ে গেলে হাতের সাথে অল্প অল্প করে পানি নিয়ে মুখে ম্যাসাজ করুন। ৫-১০ মিনিট ম্যাসাজ করে মুখ ভাল করে ধুয়ে ফেলুন। দৈনন্দিন ব্যবহৃত মস্চারাইজার লাগিয়ে নিন।

৪।গোলাপের পাপড়ী শুকিয়ে নিন।শুকনো পাপড়ি গুড়ো করে নিন। ১ চা চামচ গোলাপের পাপড়ী গুড়ো,১/২ চা চামচ মধু,১/২ চা চামচ দুধ,২ টেবিল চামচ কাঁচা হলুদের রস ভাল করে মিশিয়ে পেষ্ট করে নিন। মুখ ধুয়ে পেষ্টটি লাগান। শুকিয়ে গেলে ধুয়ে ফেলুন। এটি রাতে ব্যবহার করুন তাহলে ভাল ফলাফল পাবেন।

৫।২ চা চামচ গোলাপের রস,১ চা চামচ অলিভ অয়েল ও ১ টেবিল চামচ চিনি ভাল করে মিশিয়ে মুখে ম্যাসাজ করুন। এটি খুব ভাল স্ক্রাবের কাজ করবে। এটি ত্বকে অনেক ভাল মস্চারাইজারের কাজও করবে।

৬।৩ টেবিল চামচ গোলাপের পাপড়ী পেষ্ট,৫-৭ টা আমন্ড বাদাম পেষ্ট,২ চা চামচ অলিভ অয়েল,২ চা চামচ মধু,১ টেবিল চামচ দুধের ঘন সর ভাল করে মিশিয়ে একটা ক্রিম তৈরি করুন। রোজ রাতে এটি মুখে লাগিয়ে ঘুমান।পরিষ্কার কৌটায় করে ফ্রিজে রাখুন।

৭।২ চা চামচ গোলাপ জল, ৩-৪ ফোঁটা গ্লিসারিন, এবং অর্ধেকটা লেবুর রস দিয়ে প্যাক তৈরি করে নিন। একটি তুলোর বলে এই প্যাকটি ভিজিয়ে প্রতিরাতে ত্বকে ব্যবহার করুন। এটি ত্বকের বলিরেখা পড়া রোধ করে। চোখের নিচ ফোলাভাব দূর করে ত্বকের নমনীয়তা বৃদ্ধি করে থাকে।

৮।২ চামচ টমেটোর রস এবং ২ চামচ গোলাপ জল মিশিয়ে ত্বকে ব্যবহার করুন। এটি ত্বকের রোদে পোড়াভাব, সানবার্ন দূর করে থাকে। ভাল ফল পেতে এই প্যাকটি প্রতিদিন ব্যবহার করুন।

Googleplus Pint
Noyon Khan
Manager
Like - Dislike Votes 4 - Rating 7.5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)