JanaBD.ComLoginSign Up

বড়দিনের বিশেষ নাটকে প্রভা!

নাটক ও টেলিফিল্ম 25th Dec 2016 at 10:24am 210
বড়দিনের বিশেষ নাটকে প্রভা!

গল্পটি ১৯৯০-৯২ সালের। মধ্যবিত্ত পরিবারগুলো বেশ নিয়ম-নীতি মেনে চলতো তখন। বিশেষ করে মেয়েদের কড়া শাসনের মধ্যে থাকতে হত। ছেলেরাও অনেকটা তাই, বাবার কথার বাইরে খুব একটা চলার সাহস পেতনা।

রবার্ট আর ডেভিড দুই ভাই, রবার্ট বড়। রবার্ট ডেভিডকে খুব আদর করে। সহজ সরল রবার্ট ছোটবেলা থেকেই ডেভিডকে বন্ধু আর বাবার স্নেহে আদর করত। কারণ, তাদের বাবা ছিলেন না। মা একাই সংসার চালাতেন।

তাদের মহল্লা থেকে নদী পার হয়ে হাটে যেতে হয়। এমন এক দিন নৌকা করে নদী পার হতে গিয়ে এক অপরূপ সুন্দরী মেয়ের সঙ্গে চোখাচোখি হয় ডেভিডের। প্রথম দেখাতেই তার মন ভরে যায়। মনের ভেতর নতুন একটা বিষয় দানা বেঁধেছে। সেটা খুব ভালভাবে টের পায় ডেভিড। কিন্তু মেয়েটি কে?

ডেভিড খোঁজ নিয়ে জানতে পারে মেয়েটি তাদের পাশের মহল্লায় থাকে, নাম লিসা। বেশ বড় ঘরের মেয়ে। ৩ ভাই আর ১ বোন। কড়া শাসনে থাকতে হয়। ৩ ভাই নিয়ম করে লিসাকে কলেজে পৌঁছে দেয়। কেউ তাকিয়েছে তো শেষ!

এসব খবর পেয়ে চিন্তিত হয় ডেভিড। পরামর্শ চায় বড় ভাই রবার্টের কাছে। রবার্টের পরামর্শ মতো দু’জনের নৌকায় দেখা হয় নিয়মিত। লিসার চোখের ভাষা পড়তে পারে ডেভিড। বড় ভাইয়ের বুদ্ধিমতো ডেভিড নানা বেশে উপস্থিত হয় লিসাদের বাসায়।

শুরু হয়ে যায় কড়া পাহারার মধ্যে ফাঁকি দিয়ে মিষ্টি একটা প্রেমের অধ্যায়। আর নাটকের মূল জটিলতা শুরু হয় এখান থেকেই। বড়দিন উপলক্ষে নির্মিত এই বিশেষ নাটকের নাম ‘আবহমান’।

আবু হায়াত মাহমুদের রচনা ও পরিচালনায় এতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন প্রভা, মিশু সাব্বির, জোভান প্রমুখ।
নাটকটি প্রচার হচ্ছে আজ (২৫ ডিসেম্বর) রবিবার রাত ৭টা ৪০ মিনিটে আরটিভেতে।

Googleplus Pint
Noyon Khan
Manager
Like - Dislike Votes 7 - Rating 7.1 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)