JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ফ্রিতে ব্রাউজ করুন আমাদের সাইট :) Search করুন , "জানাবিডি ডট কম" পেয়ে যাবেন ।

আজ মোহামেডানের ইজ্জত রক্ষার ম্যাচ!

ফুটবল দুনিয়া 25th Dec 2016 at 11:31am 91
আজ মোহামেডানের ইজ্জত রক্ষার ম্যাচ!

বাংলাদেশ প্রিমিয়ার লীগ (বিপিএল) ফুটবলে আজ ২১তম রাউন্ড শুরু। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে দিনের প্রথম ম্যাচে বিকাল ৩টায় মাঠে নামবে শেখ রাসেল ক্রীড়া চক্র ও আরামবাগ ক্রীড়া সংঘ।

একই দিন একই ভেন্যুতে দিনের অপর ম্যাচে সন্ধ্যা পৌনে ছয়টায় মুখোমুখি হবে শেখ জামাল ধানমন্ডি ক্লাব ও মোহামেডান স্পোর্টিং ক্লাব লিমিটেড। এ চার দলের। শিরোপা স্বপ্ন অনেক আগেই ফিকে হয়েছে। তারপরও মোহামেডানের জন্য ম্যাচটি বিশেষ গুরুত্বের। নিচে নেমে যাওয়ার শঙ্কা কাটাতে আজ জয়ের কোনো বিকল্প নেই সাদা-কালোদের।

লীগ শিরোপা দৌড়ে এখন পর্যন্ত শীর্ষে আবাহনী লিমিটেড। ২০ ম্যাচ শেষে দলটির সংগ্রহ ৪৬ পয়েন্ট। ধানমন্ডির এই দলের ঘাড়ে তপ্ত নিঃশ্বাস ফেলছে চট্টগ্রাম আবাহনী। তাদের সংগ্রহ ৪৩ পয়েন্ট। এর পরই ৩১ পয়েন্ট নিয়ে শেখ জামালের অবস্থান। আজ মোহামেডানকে হারাতে পারলে পয়েন্ট বেড়ে দাঁড়াবে ৩৩। শীর্ষে থাকা আবাহনী এবং চট্টগ্রাম আবাহনীর চেয়ে যা অনেক কম। জিতলে তৃতীয় স্থান নিশ্চিত থাকবে গত দুই আসরের চ্যাম্পিয়ন শেখ জামালের।

২৯ পয়েন্ট নিয়ে শেখ জামালের খুব কাছেই মুক্তিযোদ্ধার অবস্থান। শেখ জামালের জন্য যেখানে শীর্ষ তিনে থাকার হাতছানি, সেখানে মোহামেডানের জন্য। সম্মান বাঁচানোর ম্যাচ।

এই প্রথম লীগে এমন করুণ অবস্থা দলটির। ম্যাচের পর ম্যাচ ড্র এবং হারের কারণে মোহামেডানের সংগ্রহ মাত্র ১৮ পয়েন্ট।

তাদের নিচে কেবল উত্তর বারিধারা ১৭ পয়েন্ট এবং সকার ক্লাব ফেনীর ১৫ পয়েন্ট। এদিকে লীগের শুরুটা খারাপ হলেও দ্বিতীয় লেগে ভালো খেলে নিজেদের নামের প্রতি মর্যাদা কিছুটা হলেও রক্ষা করতে পেরেছে গত আসরের রানার্স আপ এবং এই আসরের অন্যতম সেরা দল শেখ রাসেল। তাদের সংগ্রহ ২৪ পয়েন্ট।

অবস্থান সাত নম্বরে। আজ আরামবাগকে হারাতে পয়েন্ট হবে ২৭। তখন উঠে আসবে পাঁচে। ২৭ পয়েন্ট নিয়ে ব্রাদার্স-রহমতগঞ্জ পাঁচ এবং ছয় নম্বরে থাকলেও গোলগড়ে এই দুই দলের চেয়ে ঢের ভালো অবস্থানে রয়েছে শেখ রাসেল। অন্যদিকে ফল উল্টো হলে আরামবাগকে জায়গা ছেড়ে দিয়ে নেমে যেতে হবে আট নম্বরে।

Googleplus Pint
Noyon Khan
Manager
Like - Dislike Votes 6 - Rating 1.7 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)