JanaBD.ComLoginSign Up

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..
Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "জানাবিডি ডট কম"

বইয়ের সঙ্গে বন্ধুত্ব

লাইফ স্টাইল 25th Dec 2016 at 3:23pm 439
বইয়ের সঙ্গে বন্ধুত্ব

মানুষের জীবনের গুরুত্বপূর্ণ একটি অংশের নাম বন্ধুত্ব। মানুষ যখন বিপদে পড়ে তখন সে প্রথমে যাকে খোঁজে সে হচ্ছে বন্ধু। মানুষ তার জীবনে এমন একটি বন্ধু চায় যাকে সে তার মনের সব কথা খুব সহজেই বলতে পারবে। অনেক সময় এই বন্ধুই আবার আমাদের খুব সহজে ধোঁকা দিয়ে জীবন থেকে দূরে সরে যায়। তবে এর মাঝে একটি বন্ধু আছে যে আপনাকে সবসময় তার সবটুকু দিয়ে ভালো রাখে। আর তা হচ্ছে বই। আপনি এই একটি বন্ধু পাবেন যে আপনাকে যেকোনো সময় যেকোনো জায়গা থেকে তার ভালোবাসা দিয়ে যাবে।

অবসর সময়ে
অবসরে আমরা প্রায়শই ঘুরতে যাই, নানা জায়গা ঘুরে দেখি। কিন্তু অবসরের এই সময়টা খুব সুন্দর করে কাটানো যায় বই পড়ে। আপনি যখন নিয়মিত একটি সময় কিংবা অবসর সময়ে বই পড়বেন দেখবেন আপনার মাঝে কিছু পরিবর্তন এসেছে। তার মধ্যে অন্যতম পরিবর্তন হচ্ছে সময় মেনে কাজ করা। আপনি দেখবেন আপনার কোনো কাজ নিয়মের বাইরে করতে ভালো লাগছে না।

ভ্রমণে
ভ্রমণে আপনার সঙ্গী হতে পারে এই বই। আপনি যত দূরেই থাকুন আপনাকে কখনো একা থাকার অনুভূতি দেবে না। লম্বা ভ্রমণে আপনি যখন একা তখন এই পড়ে কাটিয়ে দিতে পারেন সময়। বই পড়ার সবচেয়ে মজার দিক হচ্ছে আপনি যখন বইয়ের চরিত্রে নিজেকে তুলে ধরতে পারেন তখন আপনার আর আশেপাশের কোনো কিছুই খেয়ালে থাকে না। লম্বা এবং দীর্ঘ সময় কখন যে অল্প পরিসরের হয়ে আসে তা আপনি টেরও পাবেন না।

ঘুম না এলে
ঘুম না এলে অনেকেই টিভি দেখে সময় কাটান। আপনি একটু আলাদাভাবেও আপনার সময় কাটাতে পারেন। আর তা হচ্ছে বই পড়ার মাধ্যমে । আপনি যখন বই পড়বেন দেখবেন আপনার সময় কাটছে এবং ঘুমও চলে এসেছে। বই আপনাকে একটি নির্দিষ্ট নিয়মে এনে ঘুমাতেও সাহায্য করবে।

জানা
আমাদের আশেপাশে কী ঘটে যাচ্ছে তা আমরা অনেকেই জানিনা। তবে এই বই হচ্ছে সেই মাধ্যম যার সাহায্য নিয়ে আপনি অনেক অজানা কিছু জেনে নিতে পারবেন। যা আপনাকে জানতে ও জানাতে এক প্রকার উৎসাহ এবং আগ্রহ আপনার মাঝে সৃষ্টি করবে।


জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..

Googleplus Pint
Like - Dislike Votes 9 - Rating 1.1 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)