JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ফ্রিতে ব্রাউজ করুন আমাদের সাইট :) Search করুন , "জানাবিডি ডট কম" পেয়ে যাবেন ।

জন্মদিনে দেব সম্পর্কে জেনে নিন আট তথ্য

বিবিধ বিনোদন 25th Dec 2016 at 5:06pm 391
জন্মদিনে দেব সম্পর্কে জেনে নিন আট তথ্য

টলিউডের সুপারস্টার দেব -এর জন্মদিন আজ। ১৯৮২ সালের এই দিনে ভারতের মুম্বাইয়ে মাহিশা নামক কেশপুরের এক ছোট গ্রামেজন্মগ্রহণ করেন তিনি। অর্থাৎ ৩৩টি বসন্ত পার করে আজ ৩৪ বছরে পা রাখলেন এই অভিনেতা। ক্যারিয়ারে এ পর্যন্ত বহু ব্যবসাসফল ছবি উপহার দিয়েছেন তিনি।

যার ফলসরুপ পেয়েছেন ব্যাপক জনপ্রিয়তা। কলকাতার মতো দেব বাংলাদেশী চলচ্চিত্রপ্রেমীদের কাছেও বেশ জনপ্রিয়। ক্যারিয়ারে চলার পথে অনেক ঘটনা রয়েছে। সে সঙ্গে রয়েছে দেবের অনেক জানা-অজানা তথ্য। সেগুলোই তুলে ধরা হলো পাঠকদের জন্য।

* দেবের আসল নাম দীপক অধিকারী এবং ডাকনাম রাজু। তবে ‘দেব’ নামেই তিনি ভারতীয় বাংলা সিনেমার দর্শকদের হৃদয়ে সুপরিচিত।

* ২০০৬ সালে পরিচালক প্রবীর নন্দীর ‘অগ্নিশপথ’ চলচ্চিত্রের মধ্য দিয়ে ভারতীয় বাংলা চলচ্চিত্রে দেবের আগমন ঘটে। তবে এই ছবিটি বক্স অফিসে ফ্লপ হয়।

* রবি কিনাগী পরিচালিত ‘আই লাভ ইউ’ ছবিটি হলো দেব অভিনীত দ্বিতীয় ছবি। এই ছবিটি সাফল্যের দিকে নিয়ে যায় তাকে। এরপর দেবকে আর ফিরে তাকাতে হয়নি।

* ২০০৮ সালে রাজ চক্রবর্তী পরিচালিত ‘চ্যালেঞ্জ’ ছবিতে শুভশ্রীর বিপরীতে অভিনয় করেছেন দেব। এ ছবিটি দেবকে খ্যাতির চূড়ায় নিয়ে যায়। এ পর্যন্ত ৩০ টির মত ছবিতে অভিনয় করেছেন তিনি।

* অভিনয় ছাড়াও দেব আইটেম বয় হিসেবে অভিনয় করেছেন। ‘চিরদিনই তুমি যে আমার’ ছবিতে আইটেম গানে কাজ করেছেন দেব।

* অভিনয়ের পাশাপাশি দেব নামি দামি ব্র্যান্ডের বিজ্ঞাপনে কাজ করেছেন। জল্সা মুভিজ ও গ্ল্যামার ওয়ার্ল্ডের ব্র্যান্ড অ্যামবাসেডর তিনি।

* এছাড়া ডান্স বাংলা ডান্স: সীজন ৮-এর ক্যাপ্টেন ছিলেন দেব। তিনি কলকাতার ‘টাইমস ২০১৩ সালের ২৫ জন আকাঙ্খিত ব্যক্তিত্ব’-এ প্রথম স্থান লাভ করেছিলেন।

* ২০১৪ সালে লোকসভা নির্বাচনে তৃণমূল কংগ্রেসের প্রার্থী হিসেবে নির্বাচিত হন। একই সালে তিনি ‘মহানায়ক অ্যাওয়ার্ড’ লাভ করেন।

দেব ২০১০ সালে ‘সেদিন দেখা হয়েছিল’, ‘দুই পৃথিবী’, ২০১১ সালে ‘পাগলু’ ২০১২ সালে ‘রোমিও’, ‘চ্যালেঞ্জ-২’ ২০১৩ সালে ‘রংবাজ’, ‘চাঁদের পাহাড়’, ২০১৪ ‘বুনো হাঁস’, ‘যোদ্ধা’, ‘হিরোগিরি’সহ আরো অনেক হিট ছবিতে অভিনয় করেছেন। সর্বশেষ তার ‘লাভ এক্সপ্রেস’ ছবিটি মুক্তি পেয়েছে।

সূত্রঃ মানবজমিন

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 2 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)