JanaBD.ComLoginSign Up

ছেলেরা যে প্যাকটি অবশ্যই মুখে লাগাবেন

রূপচর্চা/বিউটি-টিপস 26th Dec 2016 at 5:08pm 258
ছেলেরা যে প্যাকটি অবশ্যই মুখে লাগাবেন

ফেসপ্যাক কি শুধু মেয়েরাই ব্যবহার করবে, ছেলেরা না? ত্বকের যত্ন ছেলেমেয়ে সবারই নেওয়া উচিত। আর যেহেতু মেয়েদের মতো নিয়মিত ছেলেরা ত্বক পরিষ্কার করে না, সেহেতু সপ্তাহে অন্তত একদিন অবশ্যই প্যাক ব্যবহার করা উচিত। এতে ত্বকের কালচে ভাব দূর হবে, ব্রণের সমস্যা সমাধান হবে এবং বলিরেখা পড়বে না।

• কীভাবে এই প্যাক তৈরি করবেন এবং ব্যবহার করবেন, সে সম্বন্ধে নিচে পরামর্শ দেওয়া হয়েছে। একনজরে ধাপগুলো দেখে নিন....

প্রথম ধাপ
প্রথমে এক কাপ পানি গরম করে নিন। এর মধ্যে এক টেবিল চামচ গ্রিন টি পাতা দিন। পাঁচ মিনিট গরম করুন। এবার চুলা থেকে নামিয়ে ঠান্ডা করুন। গ্রিন টিতে প্রচুর পরিমাণে অ্যান্টিঅক্সিডেন্টস রয়েছে, যা ব্রণের জীবাণু ধ্বংস করে এবং বলিরেখা দূর করে।

দ্বিতীয় ধাপ
অর্ধেকটা টমেটো চটকে পেস্ট তৈরি করে নিন। টমেটোর বিচিগুলো ফেলে দিন। এবার গ্রিন টির পানির সঙ্গে টমেটোর পেস্ট মিশিয়ে নিন। টমেটোর বিটা ক্যারোটিন ত্বকের কালচে দাগ দূর করে এবং মেছতা দূর করতে সাহায্য করে।

তৃতীয় ধাপ
এবার এর মধ্যে এক টেবিল চামচ চালের গুঁড়া দিন। এই চালের গুঁড়া ত্বকে প্রাকৃতিক স্ক্রাবারের কাজ করে, যা ত্বকের মরা কোষ দূর করতে সাহায্য করে।

চতুর্থ ধাপ
এই প্যাকের মধ্যে এক চা চামচ লেবুর রস দিন। এবার একটি কাঁটাচামচ দিয়ে সব উপাদান ভালো করে মিশিয়ে নিন।

পঞ্চম ধাপ
এবার এই প্যাক লাগানোর আগে মুখে গরম পানির ভাব দিন। এটা ত্বকে স্টিমের কাজ করবে। এতে লোমকূপের মুখ খুলে যাবে এবং প্যাকের উপাদানগুলো ত্বকে পুরোপুরি কাজ করতে পারবে।

ষষ্ঠ ধাপ
এখন আঙুল দিয়ে পুরো মুখে ও গলায় প্যাকটি লাগান। এবার ১৫ থেকে ৩০ মিনিট অপেক্ষা করুন। শুকিয়ে গেলে পানি দিয়ে ভিজিয়ে দুই মিনিট হালকাভাবে ম্যাসাজ করুন।

সপ্তম ধাপ
এরপর হালকা গরম পানি দিয়ে মুখ ধুয়ে নিন। কিছুক্ষণ পর ঠান্ডা পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন। এতে লোমকূপের মুখগুলো বন্ধ হয়ে যাবে। এবার মুখ ভালো করে মুছে ত্বক অনুযায়ী ময়েশ্চারাইজার লাগান।

→ পরামর্শ
১. এই প্যাক ব্যবহারের আগে মুখ শেভ করে নিন।

২. আপনার মুখে যদি ব্রণ থাকে, তাহলে এই প্যাকে লেবুর রস ব্যবহার করবেন না।

৩. মেয়েদের থেকে ছেলেদের ত্বক বেশি তৈলাক্ত হয়ে থাকে। তাই ত্বক বুঝে ময়েশ্চারাইজার ও ক্লিনজার ব্যবহার করুন।

Googleplus Pint
Like - Dislike Votes 4 - Rating 7.5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)