JanaBD.ComLoginSign Up

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..
Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "জানাবিডি ডট কম"

জিতের অভিমানে ঢাকাই ছবির বছর শেষ!

সিনেমা জগৎ 26th Dec 2016 at 5:16pm 847
জিতের অভিমানে ঢাকাই ছবির বছর শেষ!

কলকাতার সুপারস্টার জিৎ অভিনীত ‘অভিমান’ ছবিটি আগামী ৩০ ডিসেম্বর বাংলাদেশে মুক্তি পাচ্ছে। ছবিটি আমদানি করছে খান ব্রাদার্স ফিল্মস। পরিবেশনায় আছে জাজ মাল্টিমিডিয়া। এর মাধ্যমে ঢাকাই ইন্ডাস্ট্রির বছর শেষ হচ্ছে কলকাতার ছবি দিয়ে।

খান ব্রাদার্স ফিল্মসের কর্ণধার সাইফুল ইসলাম চৌধুরী, যিনি বাংলাদেশ চলচ্চিত্র প্রদর্শক সমিতির সভাপতি। তিনি নিজেই ৩০ ডিসেম্বর বাংলাদেশে ‘অভিমান’ ছবিটি মুক্তির বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘আগামী শুক্রবার (৩০ ডিসেম্বর) ‘অভিমান’ বাংলাদেশে মুক্তি পাচ্ছে এটি চূড়ান্ত। সারাদেশের হল মালিকরা ছবিটি মুক্তি দিতে আগ্রহ প্রকাশ করেছেন। এখন পর্যন্ত ৫০টির মতো সিনেমা হলে ছবিটি মুক্তি দেয়ায় প্রক্রিয়া শেষ হয়েছে।’

প্রদর্শক সমিতির এই নেতা আরো জানান, এর আগে গত ২০ ডিসেম্বর (মঙ্গলবার) ‘অভিমান’ ছবিটি বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ড থেকে মুক্তির অনুমতি পায়।

তিনি বলেন, ‘মন্ত্রনায়লয় থেকে নির্ধারিত বাংলাদেশে চলচ্চিত্র আমদানির সব নিয়ম মেনেই ‘অভিমান’ মুক্তি দেয়া হচ্ছে। এখানে কোনো অনিময় থাকলে তথ্য মন্ত্রণালয়য় বিষয়টি খতিয়ে দেখতো।’

বাংলাদেশে কলকাতার ছবি মুক্তির বিষয়ে অনেক আলোচনা-সমালোচনা চলে সারা বছর। দেশের শিল্পী ও কলাকুশলীরা এ নিয়ে আন্দোলনও করেছেন।

সেইসবের মুখে বছর শেষে কেন বিদেশি ছবি? এমন প্রশ্নের জবাবে সাইফুল ইসলাম চৌধুরী বলেন, ‘হল মালিকদের চাহিদার কথা ভেবেই ছবিটি নিয়ে আসা হচ্ছে। গেল কয়েক মাসে ছবির বাজার যাচ্ছে তাই।

কোনো ছবিই লগ্নির দশ ভাগের দুই ভাগ টাকাও ঘরে তুলতে পারেনি। এতে হল মালিকরা লোকাসানের সম্মুখীন হয়েছেন। তাদের আগ্রহেই ‘অভিমান’ ছবিটি আমদানি করা হচ্ছে। যদি এই বিষয়ে কারো আপত্তি থাকে তবে সেটি তারা আনুষ্ঠানিকভাবে জানাক।

আমরা রাষ্ট্রের আইন ও নীতি মেনেই কিন্তু এটি আমদানি করেছি। আর নৈতিকতার জায়গা থেকে বলবো, কলকাতার ছবি, গল্প, গান নকল করে ইন্ডাস্ট্রিতে যদি ছবি বানানো দোষের না হয় তবে দর্শকরা হলে গিয়ে কলকাতার ছবি দেখলে সেটাও দোষের হবার কথা নয়।’

প্রসঙ্গত, রাজ চক্রবর্তীর পরিচালনায় ‘অভিমান’ ছবিটি কলকাতায় মুক্তি পায় গেল দূর্গা পূজায়। এটি প্রযোজনা করেছে রিলায়েন্স এন্টারটেইনমেন্ট, গ্রাসরুট এন্টারটেইনমেন্ট। ছবিতে জিতের সঙ্গে জুটি বেঁধেছেন শুভশ্রী। আরো রয়েছেন সায়ন্তিকা, খরাজ মুখার্জি, অঞ্জনা বসু প্রমুখ।

তথ্যসূত্রঃ জাগো নিউজ


জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 5 - Rating 6 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)