JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ফ্রিতে ব্রাউজ করুন আমাদের সাইট :) Search করুন , "জানাবিডি ডট কম" পেয়ে যাবেন ।

অলস ফিল্ডিংকে দুষলেন মাশরাফি

ক্রিকেট দুনিয়া 26th Dec 2016 at 5:21pm 445
অলস ফিল্ডিংকে দুষলেন মাশরাফি

নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটি হার দিয়ে শুরু হয়েছে বাংলাদেশের। ক্রাইস্টচার্চে স্বাগতিক নিউজিল্যান্ডের বিপক্ষে ৭৭ রানে হেরেছে টাইগাররা। নিজেদের প্রথম হারের জন্য অলস ফিল্ডিংকে দায়ী করছেন বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।

ঘরের মাঠে টানা সিরিজ জয়ের পর বিদেশের মাটিতে এই সিরিজটি বাংলদেশের জন্য বড় এক পরীক্ষা। তবে ওয়ানডে সিরিজের প্রথম পরীক্ষায় উত্তীর্ণ হতেপারেনি বাংলাদেশ। শুরুতে ব্যাট করতে নামা নিউজিল্যান্ডকে নিজেদের সাধ্যের মধ্যে বেঁধে রাখতে পারেনি তারা।

ঘরের মাঠে বাংলাদেশকে শুরুতে ব্যাট করে রানের পাহাড়ে আটকে দেয় কিউইরা। সেই পাহাড় ডিঙ্গিয়ে জয় ছিনিয়ে আনতে সক্ষম হয়নি সফরকারী বাংলাদেশ।

নিউজিল্যান্ড ব্যাট করার সময় তিনটি গুরুত্বপূর্ণ ক্যাচ মিস করে বাংলাদেশ। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে দলের হারের কারণ হিসেবে মাশরাফি বলেন, ‘আমার মনে হয় আমরা খুব অলসভাবে ফিল্ডিং করেছি।

এটা খুবই হতাশার ছিল। আমরা আরেকটু ভালো ফিল্ডিং করতে পারলে তা বোলারদের অনুপ্রেরণা দিত।তারা (নিউজিল্যান্ড ব্যাটসম্যানরা) অনেকবার দুই এবং তিন রান করে নিয়েছে।যেগুলো আমরা চেক দিতে পারতাম।

আমরা তাদের ২৮০ থেকে ৩০০ রানের মধ্যে রাখতে চেয়েছিলাম। এমনকি আমরা তাড়াতাড়ি উইকেট হারালেও ওই টার্গেটে খেলতে চাইতাম।’

ফিল্ডিংয়ের পাশাপাশি বোলারদের শর্ট বল নিয়ে টাইগার দলপতির বক্তব্য, ‘নিউজিল্যান্ডের শর্ট বলগুলো মাথার সমান উচ্চতায় ছিল। অন্যদিকে আমাদের শর্ট বলগুলো ছিল বুকের সমান।

যা ব্যাটসম্যানদের শট খেলার জন্য সহজ ছিল। আমরা মনে হয় শুরুর দিকেই এটার সঙ্গে আমাদের মানিয়ে নেওয়া দরকার ছিল। কিন্তু আমাদের দেরি হয়ে যায়।’

নিজদের নানা ভুলের পরও হাড্ডাহাড্ডি একটা লড়াইয়ের প্রত্যাশায় ছিলেন মাশরাফি। বিশেষ করে সাকিব, সাব্বির এবং মুশফিকের উপর ভরসা ছিল তার।

এ প্রসঙ্গে ম্যাচ শেষে মাশরাফি বলেন, ‘সাকিব এবং সাব্বিরের আউট আমাদেরকে ব্যাকফুটে ঠেলে দেয়। একটা সময় আমাদের সামনে টি-টোয়েন্টি স্টাইলে ব্যাট করার মুহূর্ত আসে। কিন্তু মুশফিক ইনজুরিতে পড়ায় শেষটা ঠিকমতো হয়নি।’

- রাইজিংবিডি

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 4 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)