JanaBD.ComLoginSign Up

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..
Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "জানাবিডি ডট কম"

কেন ব্যর্থ বাংলাদেশের বোলাররা?

ক্রিকেট দুনিয়া 26th Dec 2016 at 5:23pm 685
কেন ব্যর্থ বাংলাদেশের বোলাররা?

ওয়ানডেতে বাংলাদেশের বিপক্ষে নিউজিল্যান্ডের এটি সর্বোচ্চ রানের ইনিংস। ক্রাইস্টচার্চে স্বাগতিকরা গড়েছিল ৩৪১ রানের পাহাড়সম স্কোর। ভিন্ন একটি কন্ডিশনের এমন একটি ইনিংস তাড়া করে জেতা অনেকটা অসম্ভবই বটে। তবে এই ম্যাচের জয়-পরাজয়ের চেয়ে এখন মূল আলোচিত বিষয় বোলাররা কেন এতটা হতাশ করলেন।

বাংলাদেশের মূল শক্তির জায়গাটা বোলিং আক্রমণ। শুধু তাই নয়, বিশ্বমানের বোলিং লাইন বললেও ভুল বলা হবে না। অথচ তাঁরাই কি না বল হাতে একেবারেই ব্যর্থ। যে কারণে প্রতিপক্ষ ব্যাটসম্যানরা পেরেছেন বিশাল সংগ্রহ গড়তে।

ইনিংসের ৩১ রানের মাথায় ওপেনার মার্টিন গাপটিলকে কাটারে ফিরিয়েছেন মুস্তাফিজুর রহমান। দীর্ঘ চোট কাটিয়ে ফেরা বাঁহাতি পেসার কিছুটা আশা জাগিয়েছিলেন তখন। প্রথম স্পেলের চার ওভারে মাত্র ১৩ রান দিয়েছিলেন তিনি। তখন মনে হয়েছিল, দিনটা হয়তো ভালোই যেতে পারে। সেই তিনিই বাকি ছয় ওভারে দিয়েছেন ৪৯ রান।

শুরুতে কিছুটা বুঝেশুনে খেললেও সময়ের সঙ্গে সঙ্গে প্রতিপক্ষ ব্যাটসম্যানরা চড়াও হতে থাকেন বাংলাদেশের বোলারদের ওপর। মাশরাফি-মুস্তাফিজরা পারেননি তাঁদের সামনে খুব একটা বাধা হয়ে দাঁড়াতে।

সাকিব তিন উইকেট নিয়েছেন ঠিক, কিন্তু ১০ ওভারে তিনি রান দিয়েছেন ৬৯। আর মুস্তাফিজ ১০ ওভারে ৬২ রান ও তাসকিন ৯ ওভারে ৭০ রান দিয়ে দুটি করে উইকেট পান।

সকালের কনকনে শীতের কারণে উইকেটে কিছুটা প্রভাব পড়েছে, যে কারণে বোলারদের খেলতে কিছুটা অসুবিধা হয়েছিল। কিন্তু রোদ ওঠার পর উইকেট যখন শুকাতে থাকে, তখনই ব্যাটসম্যানরা চড়াও হতে থাকেন বাংলাদেশের বোলারদের ওপর। তা ছাড়া উইকেট ছিল পুরোপুরি ব্যাটিং-সহায়ক। তাই প্রতিপক্ষ পেরেছে এই বিশাল সংগ্রহ গড়তে।

এমন উইকেটে বাংলাদেশের ব্যাটসম্যানের পক্ষেও সম্ভব ছিল ভালো কিছু করা। কিন্তু পাহাড়সম রানের চাপে তাঁরা পারেননি নিজেদের খুব একটা মেলে ধরতে। সাকিব, মোসাদ্দেক ও মুশফিক কিছুটা চেষ্টা করেছেন ঠিক; কিন্তু তাঁরা পারেননি এমন কিছু করতে, যা দ্বারা সম্ভব হতো দলের সাফল্য পাওয়া।

তথ্যসূত্রঃ এনটিভি অনলাইন


জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..

Googleplus Pint
Like - Dislike Votes 6 - Rating 6.7 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)