JanaBD.ComLoginSign Up

সর্বাধিক ছবির নায়ক-নায়িকা

সিনেমা জগৎ 27th Dec 2016 at 1:59pm 528
সর্বাধিক ছবির নায়ক-নায়িকা

গত কয়েক বছরের মতো ২০১৬ সালেও শাকিব খানের ছবি মুক্তি মানেই ছিল ঝিমিয়ে পড়া সিনেমাপাড়ায় কিচুটা প্রাণচাঞ্চল্য ফিরে আসা। এ বছর মুক্তি পাওয়া শাকিবের আটটি ছবিই চলচ্চিত্র অঙ্গনে আলোচিত। তবে বাংলাদেশ-ভারত যৌত প্রযোজনার ছবি শিকারি শাকিবের অন্য বছরের আলোচিত ছবির রেকর্ডও ছাড়িয়ে গেছে। আলোচনা ও ব্যবসা-দুই দিক থেকেই ছবিটি এগিয়ে ছিল। ছবিতে শাকিব খান নিজেকে নতুনরূপে হাজির করে সবার নজর কেড়েছেন। অনেক বছর পরই এবার নিজের চেনা মোড়ক থেকে বেরিয়ে এসেছেন এই অভিনেতা । শাকিব অভিনীত ছবিগুলোর মধ্যে রয়েছে, পূর্ণদৈর্ঘ্য প্রেম কাহিনী টু, শিকারি, রাজা ৪২০, রানা পাগলা, শুটার, বসগিরি, সম্রাট ও ধূমকেতু।

এবার শাকিবের সাথে অপুর বদলে নবাগত নায়িকা শবনম বুবলী জুটি হয়ে দুটি ছবি করেন। ছবি দুটি হচ্ছে শ্যুটার ও বসগিরি। দুটি ছবিই বেশ ভালো ব্যবসা করে। অপু বিশ্বাস অভিনীত সম্রাট ও রাজা ৪২০ নামে দুটি ছবি মুক্তি পায় এ বছর। তবে গত দু-এক বছরের মতো সংখ্যার দিক দিয়ে এবারও পিছিয়ে পড়েছেন এ নায়িকা। গতবারের মতো অপুকে টপকে গেছেন এবারও পরীমনি। তার অভিনীত চারটি ছবি মুক্তি পেয়েছে এবার। সেগুলো হচ্ছে পুড়ে যায় মন, মন জানে না মনের ঠিকানা, রক্ত ও ধূমকেতু। ‘রক্ত’ ছবির ডানাকাটা পরী শিরোনামের গানটি দিয়ে বেশ আলোচনায় ছিলেন পরী।

এদিকে শাকিবের পরই ছবি মুক্তির দিক দিয়ে এগিয়ে আছেন বাপ্পি। তার অভিনীত ছয়টি ছবি মুক্তি পেয়েছে এ বছর। ছবিগুলো হচ্ছে সুইটহার্ট, বাজে ছেলে, এক রাস্তা, অনেক দামে কেনা, আমি তোমার হতে চাই ও মিসডকল। এ বছর বাপ্পির বিপরীতে দুটি ছবিতে অভিনয় করেছেন বিদ্যা সিনহা মিম। তাদের সুইটহার্ট ও আমি তোমার হতে চাই ছবি দুটি মোটামুটি দর্শক দেখেছেন। বাপ্পির সুইটহার্ট ও অনেক দামে কেনা ছবিটি দর্শকের মধ্যে আলোচনায় ছিল।

অন্যদিকে মাহি বছর জুড়ে বিয়ে ও সংসার জীবন নিয়ে আলোচনায় থাকার পরও তার অভিনীত অনেক দামে কেনা ও ইমপ্রেস টেলিফিল্মের ছবি কৃষ্ণপক্ষ বেশ ভালো আলোচনায় ছিল। বিশেষ করে রিয়াজের বিপরীতে কৃষ্ণপক্ষ ছবিতে অভিনয় করে বেশ প্রশংসিত হন মাহি।

অভিনেতা সাইমন সাদিকের এবার মাটির পরী, পুড়ে যায় মন, অজান্তে ভালোবাসা ও চোখের দেখা মোট চারটি ছবি মুক্তি পায়। তবে কোনো ছবি তেমন ব্যবসা করেনি। নায়ক আরিফিন শুভ অভিনীত মোট তিনটি ছবিতে অভিনয় করেছেন। তার অভিনীত ছবিগুলোর মধ্যে রয়েছে মুসাফির, অস্তিত্ব ও নিয়তি। এই তিনটি ছবির মধ্যে অস্তিত্ব ও নিয়তি থেকে তিনি সাড়া পেয়েছেন। তবে ব্যবসায়িক সফলতা তেমন আসেনি।

জাজ মাল্টিমিডিয়া থেকে অভিষেক হওয়া মুখ নবাগত নায়িকা জলি অভিনীত অঙ্গার ও নিয়তি ছবি দুটি মুক্তি পেলেও তেমন ব্যবসা করেনি। তবে একই প্রতিষ্ঠানের নুসরাত ফারিয়া অভিনীত হিরো ৪২০ ও বাদশা দ্য ডন ছবি দুটি মুক্তির পর বেশ আলোচনায় আসেন তিনি। কলকাতার নায়ক জিতের বিপরীতে ফারিয়ার বাদশা ছবিটি মুক্তির পর ধীরে ধীরে দর্শকপ্রিয়তা পায়। শাহরিয়াজ অভিনীত গুণ্ডামী, আড়াল ও শুটার নামের তিনটি ছবি মুক্তি পায়।

অন্যদিকে শাকিবের হাত ধরে ঈদের ছবিতে অভিষেক হয় শবনম বুবলীর। নবাগত এই মুখ এসেই শুটার ও বসগিরি নামে দুটি ছবিতে শাকিবের বিপরীতে অভিনয় করেন। দুটি ছবিই ব্যবসাসফল হয়। তিশা অভিনীত ‘রানা পাগলা-দ্য মেন্টাল ও অস্তিত্ব ছবি দুটি মুক্তি পায়। নিপুণ এ বছর তার ব্যবসায়িক প্রতিষ্ঠান নিয়ে ব্যস্ত থাকলেও তার অভিনীত দুটি ছবি মুক্তি পায়। ছবি দুটি হচ্ছে অজ্ঞাতনামা ও বায়ান্ন থেকে একাত্তর। দুটি ছবির মধ্যে অজ্ঞাতনামা ছবিতে বিউটি চরিত্রে অভিনয় করে বেশ প্রশংসিত হন তিনি।

পপি অভিনীত পৌষ মাসের পিরিত নামে একটি ছবি মুক্তি পায়। শাবনূর ও পূর্ণিমা অভিনীত কোনো ছবি মুক্তি পায়নি এবার। এ বছর জাজ মাল্টিমিডিয়া রোশান নামে একজন নতুন মুখ উপহার দেন। ওয়াজেদ আলী সুমনের রক্ত ছবিতে পরীমনির বিপরীতে অভিনয় করেন তিনি। সাফিউদ্দিন সাফির মিসডকল ছবিতে মুগ্ধতা ও তামান্না নামে দুজন নতুন মুখের অভিষেক হয়। লাল সবুজের সুর ও একাত্তরের নিশান নামে দুটি ছবিতে কাজ করেন নবাগত সেরা জামান। অনেক ছবি দিয়ে নির্মাতারা আশা করলেও সবশেষ ছবিগুলো দর্শকপ্রিয়তা না পাওয়ার কারণে অনেক প্রযোজক ও পরিচালক হতাশা প্রকাশ করেছেন।

তথ্যসূত্রঃ অনলাইন

Googleplus Pint
Like - Dislike Votes 6 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)