JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ফ্রিতে ব্রাউজ করুন আমাদের সাইট :) Search করুন , "জানাবিডি ডট কম" পেয়ে যাবেন ।

৫০ বছরে মুনমুন আহমেদ!

বিবিধ বিনোদন 27th Dec 2016 at 5:17pm 405
৫০ বছরে মুনমুন আহমেদ!

আনন্দ-বেদনায় পূর্ণ অদ্ভূত এক রহস্যময় জীবন মানুষের। সময় কেটে যায় চোখের পলকে। বাহারি রঙের ফ্রক পরা শৈশবের আঙিনায় ঘুরে বেড়ানো বালিকা হঠাৎ করেই অনুভব করেন মাথায় কিছু সাদা চুল। কিছুটা উদাস লাগে বৈকি। এই উদাসী ভাবটাই হয়তো জীবন।

সেই জীবনের পথে ৫০ বছরে পা রাখলেন আন্তর্জাতিকমানের কত্থক নৃত্যশিল্পী ও অভিনেত্রী মুনমুন আহমেদ। জানা গেছে, বিশেষ এই দিনটি বিশেষভাবে উদযাপন করবেন তিনি।

মুনমুন আহমেদ বলেন, ‘বয়স হিসেবে পঞ্চাশ হয়তো কিছু না, কিন্তু সংখ্যা হিসাবে একটা ব্যাপার বটে। তবে আমি তারুণ্যে বিশ্বাসী; বয়স বাড়ছে, সেটা আমি অনুভব করি না। এখনো সাইকেল চালাই, সাঁতার কাটি।’

জন্মদিনে ছায়ানট মিলনায়তনে সন্ধ্যা ৬টায় মেয়ে অপরাজিতাকে নিয়ে একটি যুগলবন্দিতে অংশ নেবেন মুনমুন। সঙ্গে থাকবে তার দল রেওয়াজের শিল্পীরা।

তিনি আরো জানিয়েছেন সামনের দিনগুলোর পরিকল্পনার কথাও, ‘নাচের কত কত প্রযোজনার পরিকল্পনা করে রেখেছি, স্পন্সর পাচ্ছি না। তাতে হয়তো লক্ষ্যে পৌঁছতে কিছুটা দেরি হবে। হয়তো নিজেকে টাকা জমিয়ে কাজগুলো করতে হবে। তবে কাজগুলো করবই।’

মুনমুন আহমেদ বাংলাদেশের প্রথিতযশা নৃত্যশিল্পী। মূলত: ভারতীয় উচ্চাঙ্গ কত্থক নৃত্যে উচ্চশিক্ষা গ্রহণকারী এই শিল্পী উচ্চাঙ্গ ও উচ্চাঙ্গনির্ভর নৃত্যের পরিবেশন করে থাকেন।

নৃত্যশিল্পী ও নৃত্য পরিচালক হিসেবে খ্যাতিমান তিনি। নাচের শিক্ষক হিসেবেও চেনা এক নাম। এস এ গেমেসর উদ্বোধনী দিনে নাচোলের রানী নৃত্যনাট্যে নৃত্য পরিচালনা করেছেন তিনি। পাশাপাশি অভিনয় করেছেন ইলা মিত্রের চরিত্রেও।

নাচের পাশাপাশি বিভিন্ন সময় নাটক-চলচ্চিত্রের অভিনয়েও দেখা গেছে তাকে। মুনমুন আহমেদের অভিনয় প্রশংসিত হয়েছে হুমায়ূন আহমেদের সর্বশেষ চলচ্চিত্র ‘ঘেঁটুপুত্র কমলা’ ছবিতে। সেখানে তিনি জমিদার চরিত্রে তারিক আনাম খানের স্ত্রী হিসেবে অভিনয় করেছেন।

সংসার জীবনে নজরুল সংগীতশিল্পী এবং নজরুল গবেষক সুজিত মুস্তাফার স্ত্রী। এক কন্যা অপরাজিতাকে নিয়ে তাদের সুখের সংসার।

Googleplus Pint
Noyon Khan
Manager
Like - Dislike Votes 3 - Rating 3.3 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)