JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ফ্রিতে ব্রাউজ করুন আমাদের সাইট :) Search করুন , "জানাবিডি ডট কম" পেয়ে যাবেন ।

২০১৬ সালে মোট ৩৯টি উইকেট নিয়েছেন মুস্তাফিজ, দেখুন বিস্তারিত

ক্রিকেট দুনিয়া 28th Dec 2016 at 2:47pm 266
২০১৬ সালে মোট ৩৯টি উইকেট নিয়েছেন মুস্তাফিজ, দেখুন বিস্তারিত

২০১৫-১৬ মৌসুমে আইসিসির বর্ষসেরা উদীয়মান ক্রিকেটার হয়েছেন তরুণ বাঁহাতি পেসার। বাংলাদেশের ক্রিকেটার হিসেবে আইসিসির কোনো বর্ষসেরা পুরস্কার জয়ের ঘটনা এই প্রথম।

১৪ সেপ্টেম্বর ২০১৫ থেকে ২০ সেপ্টেম্বর ২০১৬—এই সময়সীমার পারফরম্যান্সই বিবেচনা করা হয়েছে আইসিসির বর্ষসেরা নির্বাচনে। এই ১২ মাসের মধ্যে মুস্তাফিজ আন্তর্জাতিক ক্রিকেট খেলেছেন মাত্র চার মাস। নভেম্বর থেকে মার্চ।

নির্ধারিত সময়ে মুস্তাফিজ তিন ওয়ানডে খেলে উইকেট নিয়েছেন ৮টি। গত বছরের শেষ থেকে এই বছরের শুরুতে বাংলাদেশ বেশি ব্যস্ত ছিল টি-টোয়েন্টিতে। ক্রিকেটের সংক্ষিপ্ততম সংস্করণে মুস্তাফিজের পরিসংখ্যানটা তাই বেশি উজ্জ্বল, ১০ ম্যাচে তাঁর উইকেট ১৯টি।

চোটের সঙ্গে যুদ্ধ করে সাকল্যে খুব কম সময়ই আন্তর্জাতিক ক্রিকেটে খেলার সুযোগ পেয়েছেন মুস্তাফিজ, তাতেই বর্ষসেরা! ২০১৭ সালটা যদি পুরো ছন্দে খেলতে পারেন, নিশ্চয়ই সাফল্যের খাতায় যোগ হবে আরও স্বীকৃতি।

• আসুন এক নজরে দেখে যাক, ২০১৬ সালে শিকারী মুস্তাফিজের উইকেটগুলো....

চলতি বছরে ৮টি টি-টোয়েন্টি ম্যাচ খেলে মোট ১৬টি উইকেট অর্জন করেছেন সাতক্ষীরার এই পেসার। আবার এ বছরই ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ আইপিএলে ১৬ ম্যাচে ১৭টি উইকেট নিয়েছেন মুস্তাফিজ। আইপিএল থেকে ইংল্যান্ডে ন্যাটওয়েস্ট টি–টোয়েন্টিতে সাসেক্সের হয়ে অভিষেকেই ৪টি উইকেট পান কাটার মাস্টার। গত ২৬ শে ডিসেম্বর নিউজিল্যান্ড সিরিজে প্রথম ওয়ানডে ম্যাচ খেলে ২টি উইকেট দখল করেছেন দ্য ফিজ।

টি-টোয়েন্টিতে ১৬টি, আইপিএলে ১৭টি, সাসেক্সে ৪টি এবং দেশের হয়ে ২টি সর্বমোট ৩৯টি উইকেট নিয়েছেন। এ বছর কেবল মাত্র একটি ওয়ান ম্যাচেই খেলেছেন টাইগার দলের এই বোলার। স্বাগতিকদের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে বর্তমানে নিউজিল্যান্ড রয়েছেন মুস্তাফিজ।

তথ্যসূত্রঃ এমটিনিউজ২৪

Googleplus Pint
Like - Dislike Votes 7 - Rating 7.1 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)