JanaBD.ComLoginSign Up

আসিফের সেরার তালিকার শীর্ষে দ্রাবিড়-লক্ষ্মণ

ক্রিকেট দুনিয়া 29th Dec 2016 at 3:03pm 216
আসিফের সেরার তালিকার শীর্ষে দ্রাবিড়-লক্ষ্মণ

বিশ্বের অন্যতম সেরা দুই ব্যাটসম্যান হিসেবে ভারতীয় লিজেন্ড রাহুল দ্রাবিড় ও ভিভিএস লক্ষ্মণকেই এগিয়ে রাখলেন পাকিস্তানী পেসার মোহাম্মদ আসিফ। একইসাথে তিনি উল্লেখ করেছেন এই দুজনের বিপক্ষে বোলিং করাটা দারুন কঠিন ছিল।

স্পট ফিক্সিংয়ের দায়ে ২০১০ সালে সব ধরনের ক্রিকেটীয় কার্যক্রম থেকে নিষিদ্ধ করা হয়েছিল আসিফকে। এমনকি এই অভিযোগ প্রমানিত হওয়ায় জেল খাটতে হয়েছে পাকিস্তানী এই তরুনকে।

আসিফ বলেন, টেকনিক্যালি দ্রাবিড় ও লক্ষ্মণ অনেক ভাল ব্যাটসম্যান। তাদের বিপক্ষে বোলিং করাটা সবসময়ই চ্যালেঞ্জিং ছিল। কোহলিও টেকনিক্যালি অনেক শক্তিশালী। আর এই ধরনের ব্যাটসম্যানরা বোলারদের দায়িত্বটাকে অনেক কঠিন করে তুলে।

আসিফ আরো বলেন বিরেন্দ্র শেবাগ একজন বিপজ্জনক ব্যাটসম্যান ছিলেন। এই তারকা ওপেনারের বিপক্ষে নিজের গোপন কৌশল সম্পর্কে মন্তব্য করতে গিয়ে আসিফ বলেছেন, শেবাগকে ক্রিজে আটকে রাখাই ছিল মূল মন্ত্র। কারন সে এতটাই শক্তিশালী স্ট্রোক খেলোয়াড় ছিলেন যে একবার তাকে খেলার সুযোগ দিলে সেদিন আউট করা কঠিন হয়ে পড়তো।

২৩ টেস্টে আসিফ ১০৬টি উইকেট শিকার করেছেন। এখনো নতুন বলে আসিফকে পাকিস্তানের অন্যতম সেরা বোলার হিসেবে বিবেচনা করা হয়। নিজের ফিটনেস নিয়ে মন্তব্য করতে গিয়ে আসিফ বলেছেন, আগামী মাসের শেষে ঘরোয়া মৌসুম শেষ হলেই জাতীয় ক্রিকেট একাডেমীতে গিয়ে ফিটনেস নিয়ে কাজ করবেন। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পুনরায় পাকিস্তান দলে ঢোকার আশা করছেন আসিফ।

তথ্যসূত্রঃ কালের কন্ঠ

Googleplus Pint
Like - Dislike Votes 11 - Rating 8.2 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)