JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ফ্রিতে ব্রাউজ করুন আমাদের সাইট :) Search করুন , "জানাবিডি ডট কম" পেয়ে যাবেন ।

জোড়া সেঞ্চুরির সাথে উসমান খাজার আক্ষেপ!

ক্রিকেট দুনিয়া 29th Dec 2016 at 5:11pm 306
জোড়া সেঞ্চুরির সাথে উসমান খাজার আক্ষেপ!

আজহার আলীর রেকর্ড গড়া অতিমানবীয় দ্বিশতকে ভর করে রানের পাহাড় গড়েছিল সফরকারী পাকিস্তান। কিন্তু সেই রান টপকে এখন হিমালয় ছোঁয়ার পথে স্বাগতিক অস্ট্রেলিয়া।

গতকাল ওয়ার্নারের মারকুটে সেঞ্চুরির পর আজ চতুর্থ দিনে সেঞ্চুরি তুলে নেন অধিনায়ক স্টিভ স্মিথ। তবে গতকাল ৯৫ রানে অপরাজিত থাকা উসমান খাজার ইনিংসটি শুধু আক্ষেপ হয়ে থাকে। মাত্র ৩ রানের জন্য সেঞ্চুরি বঞ্চিত হন তিনি!

গতকালের ২ উইকেটে করা ২৭৮ রান নিয়ে আজ মাঠে নামে অস্ট্রেলিয়া। স্কোর বোর্ডে মাত্র ৪ রান যোগ হতেই ওয়াহাব রিয়াজের বলে উইকেটকিপার সরফরাজ আহমেদের হাতে ধরা পড়েন উসমান খাজা। ১৬৫ বলে ১৩ বাউন্ডারিতে গড়া ইনিংসটি ৯৭ রানেই দুঃখজনক পরিণতি ঘটে। এরপর অধিনায়ক স্মিথের সাথে জুটি বাঁধেন পিটার হ্যান্ডসকম্ব। সোহেল খানের বলে সামি আসলামের হাতে ধরা পড়ার আগে তিনি ৯০ বলে ৫৪ রান করেন। ম্যাডিসনও বেশিক্ষণ টিকতে পারেননি। ২২ রান করে ইয়াসির শাহর বলে বোল্ড হয়ে যান।

তবে অপর প্রান্তে ছিলেন ধারাবাহিকভাবে দারুণ খেলে যাওয়া অজি অধিনায়ক স্টিভ স্মিথ। ১৬৮ বলে তিনি তিন অংকে পৌঁছান। তার অসাধারণ ইনিংসটিতে আছে মাত্র ৯টি বাউন্ডারি। আদর্শ টেস্ট ক্রিকেট বলে যা বোঝায় তাই খেললেন স্মিথ। এটি তার টেস্ট ক্যারিয়ারের ১৭তম সেঞ্চুরি। চতুর্থ দিন শেষে অস্ট্রেলিয়ার স্কোর ৬ উইকেটে ৪৬৫। পাকিস্তানের চেয়ে তারা ২২ রানে এগিয়ে। খুব নাটকীয় কিছু না ঘটলে ফলাফলহীন ভাবেই শেষ হতে যাচ্ছে মেলবোর্ন টেস্ট।

তথ্যসূত্রঃ কালের কন্ঠ

Googleplus Pint
Like - Dislike Votes 4 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)