JanaBD.ComLoginSign Up
জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..
Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "জানাবিডি ডট কম"

জাতীয় দলে ফেরা নিয়ে ভাবছেন না নাসির!

ক্রিকেট দুনিয়া 29th Dec 2016 at 7:59pm 518
জাতীয় দলে ফেরা নিয়ে ভাবছেন না নাসির!

জাতীয় লিগে সর্বশেষ সেঞ্চুরি সেই ২০১০ সালের ফেব্রুয়ারিতে। অপেক্ষা অনেক দীর্ঘ, ছয় বছরেরও বেশি সময়ের। সেই অপেক্ষা এভাবে ঘুচবে, হয়তো নাসির নিজেও ভাবেননি। সেঞ্চুরির অপেক্ষা ঘুচিয়ে ডাবল সেঞ্চুরি!

নাসির নিজের পারফরম্যান্সকে লাইমলাইটে নিয়ে আসতে চেয়েছিলেন। ব্যাটেই জবাব দিতে চেয়েছেন সকল উপেক্ষার। খেলতে চেয়েছেন বড় ইনিংস। ‘মি. ফিনিশার’ নিজের এই পরিকল্পনা সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের সবুজ গালিচায় শিল্পীর আঁচড়ের তুলিতে এঁকে দিয়েছেন সুচারুভাবে।

নাসির তাই খুশি, আত্মবিশ্বাসে টইটুম্বুর, ‘জাতীয় লিগে খেলা হয় না অনেকদিন। এবার সুযোগ পেয়ে লম্বা ইনিংস খেলার পরিকল্পনা করেছিলাম। পরিকল্পনা কাজে লেগেছে বলে ভালো লাগছে।’

কখনো দারুণ সব শটে সিলেটের বোলারদের সীমানা লাইনের বাইরে আছড়ে ফেলা, কখনো বা আত্মবিশ্বাসী ডিফেন্স- ক্যারিয়ারের প্রথম ডাবল সেঞ্চুরিতে পৌঁছতে নাসিরের ব্যাট ছড়িয়েছে সৌরভ। ২৪ চার আর ৩ ছয়ে ৩৪৩ বলে ২০১ রানের ঝলমলে ইনিংস তাই অনেক দিন মনে থাকবে জাতীয় দলে ব্রাত্য থাকা এ অলরাউন্ডারের।

আবু জায়েদ রাহীকে ফ্লিক করে সিঙ্গেল নিয়ে ডাবলের ম্যাজিক ফিগারে পৌঁছার পরই ¯্রষ্টার উদ্দেশ্যে সেজদাবনত হন নাসির। নাসিরের কাছে ডাবল সেঞ্চুরির মাহাত্ম্য কতোটুকু, সেটা যেন তার সেজদা-ই জানান দিল।

শীতের শিশিরমাখা বিকেলে চা-বাগানের ঘেরা সিলেটের নান্দনিক স্টেডিয়ামে সিলেট-রংপুরের তৃতীয় দিনের খেলা যখন শেষ হয়, তখন স্টেডিয়ামের গ্যালারিতে জনা পঞ্চাশেক দর্শক। এরা অবশ্য ‘প্রকৃত’ ক্রিকেট দর্শক নন। আশপাশের চা-বাগানে ঘুরতে এসে স্টেডিয়ামে খেলা চলছে জেনে একটু ঢুঁ মেরে যাওয়া দর্শক। দিনের খেলা শেষে মাঠ থেকে যখন বেরিয়ে আসছিলেন নাসির, এই দর্শকরাই ‘নাসির নাসির’ স্লোগানে মুখর করে তোললেন গ্যালারি।

‘অপ্রত্যাশিত’ এই দর্শকদের ভালোবাসাকে নাসিরই বা কি করে উপেক্ষা করেন! তাই ছুটে গেলেন দর্শকদের দিকে। হাত মেলালেন, অটোগ্রাফ দিলেন, ছবিও তুললেন।

পরে যখন সাংবাদিকদের মুখোমুখি হলেন, নাসিরের চোখেমুখে খুশির ঝিলিক। এই খুশি খুশি ভাবটা ধরে রাখতে চান সামনেও। জাতীয় লিগে নাসির থাকতে চান রানের ধারাবাহিকতায়, ‘জাতীয় দলে ফেরা নিয়ে ভাবছি না। আপাতত জাতীয় লিগে ভালো খেলে যেতে চাই। রানের মধ্যে থেকে লম্বা ইনিংস খেলতে চাই।’

- রাইজিংবিডি

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 11 - Rating 3.6 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)