JanaBD.ComLoginSign Up
জানাবিডি এন্ড্রয়েড এপ ডাউনলোড করে নিন

জানাবিডি এন্ড্রয়েড এপ ডাউনলোড করে নিন

জানাবিডি এন্ড্রয়েড এপ ডাউনলোড করে নিন

ভুল থেকে শিক্ষা নিতে চান ইমরুল-সাব্বির

ক্রিকেট দুনিয়া 30th Dec 16 at 3:26pm 228
ভুল থেকে শিক্ষা নিতে চান ইমরুল-সাব্বির

শুক্রবার দুপুরে জুমার নামাজের পর টিম হোটেলের সামনে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন প্রথমে ইমরুল, পরে সাব্বির। নেলসন সিটি সেন্টার লাগোয়া ট্রেইলওয়েজ হোটেলে সামনে রোদেলা দুপুরে দাঁড়িয়ে আলাপ করেন তারা দুইজন।

বৃহস্পতিবার নেলসনের স্যাক্সটন ওভালে সিরিজ হারানো ম্যাচে ইমরুল কায়েস ও সাব্বির রহমান সবচেয়ে বেশি রান করেছেন। আবার উইকেটে থিঁতু হওয়ার পর ভুল বোঝাবুঝিতে রান আউটেই হয় ম্যাচের সর্বনাশ।

এরপর আর কোনও ব্যাটম্যান গিয়ে উইকেটে শক্তভাবে দাঁড়াতে পারেননি। এজন্যে সাব্বিরের রান আউটটাকেই চিহ্নিত করা হয়েছে ম্যাচের টার্নিং পয়েন্ট। ইনিংসে তিনটি ছক্কা হাঁকানো সাব্বির যেখানে নায়ক হতে পারতেন, উল্টো হয়েছেন খলনায়ক।

খেলা কভার করতে আসা বাংলাদেশি সাংবাদিকদের তাই শুক্রবার অন্যতম চেষ্টা ছিল ইমরুল-সাব্বিরের সঙ্গে কথা বলা। কথা তারা বলেছেনও। শুক্রবার দুপুরে জুমার নামাজের পর টিম হোটেলের সামনে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন প্রথমে ইমরুল, পরে সাব্বির।

নেলসন সিটি সেন্টার লাগোয়া ট্রেইলওয়েজ হোটেলে সামনে রোদেলা দুপুরে দাঁড়িয়ে বাংলাদেশ দলের দীর্ঘদিনের প্রায় নিয়মিত ওপেনার ইমরুল কোনও ভণিতা ছাড়াই বললেন, ‘আমাদের অনেক বড় ভুল হয়েছে। উইকেট আমাদের বাংলাদেশের মতো না হলেও সেটি একরকম ফ্ল্যাট উইকেট ছিল।

প্রথম সাত-আট ওভার পর্যন্ত উইকেটে সুইং ছিল। টার্গেটও কম থাকায় আমরা বেশ দেখেশুনে খেলছিলাম। কিন্তু ওই সময়ে যে রান আউটের ঘটনা ঘটেছে এর পক্ষে কোনও অজুহাত নেই। এটি আমাদের বড় একটি ভুল হয়েছে।’

ইমরুল আরও জানান, নিউজিল্যান্ডের কন্ডিশনে কোনও ব্যাটসম্যানই নিজেকে সেট ব্যাটসম্যান ভাবতে পারেন না। কারন অনেক বাতাস, সঙ্গে বাউন্স ও সুইং থাকে। তিনি বলেছেন, ‘এখানে যে কোনও ব্যাটসম্যান ৭০-৮০ রান করার পরও যে কোন একটি ভালো বল খেলতে গিয়ে আউট হয়ে যেতে পারে। যা আমাদের উপমহাদেশের ক্ষেত্রে হয় না।

উপমহাদেশের কন্ডিশনে একজন ব্যাটসম্যান দাঁড়িয়ে গেলে যে সুবিধা পান, সেই তুলনায় এখানকার কন্ডিশন আলাদা। এরপরও আমাদের আরও ভালো খেলা উচিত ছিল। কিন্তু যেটি হয়ে গেছে সেটিতো আমরা ফেরাতে পারব না। এমন যাতে আর না হয় ভবিষ্যতে সে চেষ্টাই করতে হবে।’

তারা কি কিউই দলের হোয়াটওয়াশ এড়াতে পারবেন? জানতে চাইলে ইমরুল বলেন, হোয়াইটওয়াশের বিষয় তাদের ভাবনায় নেই। ভালো খেলতে হবে এবং জিততে হবে এটাই তারা ভাবছেন, ‘আমরা আগের দুটো ম্যাচও জিততে চেয়েছি, পারিনি। শনিবারের ম্যাচ যেন জিততে পারি এর সব চেষ্টাই আমাদের থাকবে।’

একই কথা বলেছেন সাব্বির। শুক্রবার টিম হোটেলে সামনে মিডিয়া ব্রিফিং’এ তিনি বলেন, ‘প্রথম খেলায় আমরা অনেক ভালো রান করেছি। বৃহস্পতিবার আরও ভালো সুযোগ ছিল। কিন্তু তা আমরা কাজে লাগাতে পারিনি। ইমরুল ভাই রান শুরু করেছিলেন।

আমার উচিত ছিল ওপর প্রান্তে ছুঁটে যাওয়া। কিন্তু ভুল হয়ে গেছে। এই ভুল যাতে আর না হয় সে চেষ্টা থাকবে।’ বৃহস্পতিবারের ম্যাচে তার নায়ক হওয়ার সম্ভাবনা ছিল, এমন প্রসঙ্গ টানলে তিনি বলেন, ‘আমরাতো সে চিন্তা করে খেলি না। দলের জন্যে খেলি। ভালো খেলার চেষ্টা করি। যে ভুল হয়ে গেছে সেখান শিক্ষা নিয়ে আমাদের সামনের দিকে এগিয়ে যেতে হবে।’

সূত্রঃ বাংলা ট্রিবিউন

জানাবিডি এন্ড্রয়েড এপ ডাউনলোড করে নিন

জানাবিডি এন্ড্রয়েড এপ ডাউনলোড করে নিন

জানাবিডি এন্ড্রয়েড এপ ডাউনলোড করে নিন

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 17 - Rating 5.3 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি
রান পেয়ে খুশি গেইল রান পেয়ে খুশি গেইল
Yesterday at 11:59pm 77
শেষ চার ওভারে জিতল রংপুর শেষ চার ওভারে জিতল রংপুর
Yesterday at 11:57pm 61
লঙ্কানদের কোণঠাসা করেও জিততে পারলো না ভারত লঙ্কানদের কোণঠাসা করেও জিততে পারলো না ভারত
Yesterday at 6:12pm 328
কোহলির সেঞ্চুরির হাফ সেঞ্চুরি কোহলির সেঞ্চুরির হাফ সেঞ্চুরি
Yesterday at 6:06pm 284
কুমিল্লাকে শীর্ষে তুললেন হাসান-মালিক কুমিল্লাকে শীর্ষে তুললেন হাসান-মালিক
Yesterday at 5:59pm 366
কোচের সঙ্গে সিনিয়র খেলোয়াড়দের বিরোধ ছিল না: রিয়াদ কোচের সঙ্গে সিনিয়র খেলোয়াড়দের বিরোধ ছিল না: রিয়াদ
Yesterday at 3:38pm 264
হাসান আলীর ৫ উইকেটে ঢাকার ইনিংস ধ্বংসস্তূপ হাসান আলীর ৫ উইকেটে ঢাকার ইনিংস ধ্বংসস্তূপ
Yesterday at 3:26pm 224
টেস্টের পাঁচ দিনই ব্যাট করলেন পুজারা! টেস্টের পাঁচ দিনই ব্যাট করলেন পুজারা!
Yesterday at 2:43pm 278

পাঠকের মন্তব্য (0)

Recent Posts আরও দেখুন

টিভিতে আজকের খেলা : ২১ নভেম্বর, ২০১৭
টিভিতে আজকের চলচ্চিত্র : ২১ নভেম্বর, ২০১৭
রান পেয়ে খুশি গেইল
শেষ চার ওভারে জিতল রংপুর
সিএনজিচালিত অটোরিকশার অ্যাপ ‘নবাব’
কোনও শুভ কাজে নারকেল ফাটানো হয় কেন?
আজকের এই দিনে : ২১ নভেম্বর, ২০১৭
আজকের রাশিফল : ২১ নভেম্বর, ২০১৭