JanaBD.ComLoginSign Up

হোয়াইটওয়াশ এড়াতে মরিয়া বাংলাদেশ; দলে পরিবর্তন

ক্রিকেট দুনিয়া 30th Dec 2016 at 5:32pm 1,335
হোয়াইটওয়াশ এড়াতে মরিয়া বাংলাদেশ; দলে পরিবর্তন

নিউজিল্যান্ড সর্বশেষ দুই বার বাংলাদেশ সফরে এসে হোয়াইট ওয়াশের স্বাদ নিয়ে গেছে। এবার সেই জুজুর ভয়ে থাকা তো দূরের কথা, উল্টো বাংলাদেশকেই হোয়াইটওয়াশের স্বাদ দেওয়ার মুখে স্বাগতিক নিউজিল্যান্ড! অন্যদিকে দ্বিতীয় ওয়ানডেতে যাচ্ছেতাই ব্যাটিং করা বাংলাদেশ হোয়াইটওয়াশ এড়াতে মরিয়া।

দ্বিতীয় ওয়ানডের মত তৃতীয় ওয়ানডেতেও দলে আসতে পারে পরিবর্তন। দীর্ঘ ইনজুরি কাটিয়ে আন্তর্জাতিক ম্যাচ খেলতে প্রথম ওয়ানডেতে মাঠে নেমেছিলেন কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান। দল হারলেও তিনি দুটি উইকেট তুলে নেন। তবে তার বোলিং নিয়ে সন্তুষ্ট হতে পারেননি কোচ এবং ফিজিও।

ফিজের মধ্যে ফিটনেসের ঘাটতি দেখতে পান তারা। তাই দ্বিতীয় ওয়ানডেতে তাকে বিশ্রাম দেওয়া হয়। মুস্তাফিজের পরিবর্তে খেলতে নামেন শুভশিস রায়। তৃতীয় ওয়ানডেতে হোয়াইটওয়াশ এড়াতে একাদশে দেখা যেতে পারে কাটার মাস্টারকে। সংবাদমাধ্যমের কাছে স্বয়ং মুস্তাফিজ নাকি এমন ইচ্ছা পোষণ করেছেন।

অন্যদিকে দলের ‘শুন্যস্থান পূরণ করতে’ অভিষেক হয় তানভীর হায়দারের। কিন্তু নিজেকে প্রমাণ করতে ব্যর্থ হন তিনি। ৮ ওভার বল করে উইকেটশুন্য থাকার পর ব্যাট হাতেও দলের বিপদের সময়ে মাত্র ২ রান করে আউট হন তিনি। ক্রিকইনফোর দেওয়া তথ্য অনুযায়ী, তানভীরের জায়গায় খেলতে পারেন অলরাউন্ডার মেহেদী মিরাজ।

অন্যদিকে মুশফিকের অনুপস্থিতিতে উইকেটকিপার হিসেবে অভিষিক্ত নুরুল হাসানকে নিয়ে টিম ম্যানেজম্যান্ট বেশ সন্তুষ্ট বলে জানা গেছে। এছাড়া শেষ খবর পাওয়া পর্যন্ত দলে আর বড় কোনো পরিবর্তনের সম্ভাবনা নেই। যদিও সবকিছু ঠিক হবে আরও কিছু সময় পর।

এদিকে নিউজিল্যান্ড দলেও এসেছে পরিবর্তন। শেষ ওয়ানডেতে সম্ভবত খেলছেন না পেসার ট্রেন্ট বোল্ট। প্রথম দুই ওয়ানডেতে কেন উইলিয়ামসের পার্ট-টাইম অফস্পিন বেশ ভুগিয়েছিল বাংলাদেশকে। সেই ভোগান্তি আরও বাড়াতে ৭ বছর পর দলে অন্তর্ভূক্ত করা হয়েছে জিতেন প্যাটেলকে।

তিনি সর্বশেষ ২০০৯ সালে ওয়ানডে খেলেছিলেন। দেশের মাটিতে বাংলাদেশকে বাগে পেয়ে হোয়াইটওয়াশের প্রতিশোধ নিতে উন্মুখ হয়ে আছে কিউইরা। বাংলাদেশের সামনে চ্যালেঞ্জটা ভীষণ কঠিন। উল্লেখ্য, শনিবার বাংলাদেশ সময় ভোর ৪টায় নেলসনে সিরিজের শেষ ওয়ানডেতে মুখোমুখি হবে দুই দল।

সূত্রঃ কালের কন্ঠ

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 2 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)