JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ফ্রিতে ব্রাউজ করুন আমাদের সাইট :) Search করুন , "জানাবিডি ডট কম" পেয়ে যাবেন ।

মান রক্ষা নাকি কিউই-ওয়াশ

ক্রিকেট দুনিয়া 30th Dec 2016 at 9:56pm 437
মান রক্ষা নাকি কিউই-ওয়াশ

সিরিজ হাতছাড়া হয়েছে। প্রথম দুই ওয়ানডেতেই তা নির্ধারণ হয়ে গেছে। আর দুই ম্যাচেই জয় তুলে নিয়েছে স্বাগতিকরা। তাই তিন ম্যাচের ওয়ানডে সিরিজটা কিউইরা বগলদাবা করেছে ২-০ ব্যবধানে জিতে। প্রথম ম্যাচে মাশরাফি বিন মর্তুজার দলকে ৭৭ রানে হারিয়ে কেন উইলিয়ামসন বাহিনী। দ্বিতীয় ওয়ানডেতে বাংলাদেশ হার মেনেছে ৬৭ রানে।

আগামীকাল শনিবার সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে স্বাগতিক নিউজিল্যান্ডের মুখোমুখি হবে বাংলাদেশ। নেলসনের স্যাক্সটন ওভালে ম্যাচটি গড়াবে বাংলাদেশ সময় ভোর ৪টায়। ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে বিটিভি ও চ্যানেল নাইন।

সিরিজ খুইয়ে বাংলাদেশ এখন খাদের কিনারে। শেষ ম্যাচে নিজেদের সেরাটাই উজাড় করে প্রস্তুত টাইগাররা। জয়ের জন্য ক্ষুধার্ত তারা। কারণ এই ম্যাচ হারলেই কিউই-ওয়াশের লজ্জা পাবে বাংলাদেশ। আর জিতলে মান রক্ষা হবে মাশরাফি-সাকিব-তামিমদের। তাই তৃতীয় ওয়ানডেতে কিউই-ওয়াশ নাকি মান রক্ষা? সেটাই দেখার বিষয়। সময়ই সব বলে দেবে।

এদিকে তৃতীয় ওয়ানডের আগে বাংলাদেশ শিবিরে মিলেছে বড় এক সুসংবাদ। মোস্তাফিজুর রহমান দলে ফিরছেন। কিউই বধে অনন্য অবদান রাখবেন কাটার মাস্টার, বাংলাদেশের ক্রিকেটপ্রেমীদের প্রত্যাশা এমনই।

এদিকে নিউজিল্যান্ডের বিপক্ষে এখনো পর্যন্ত স্বরূপে জ্বলে উঠতে পারেননি দলের অন্যতম সেরা ব্যাটসম্যান মাহমুদউল্লাহ রিয়াদ। প্রথম দুই ওয়ানডেতে তার ব্যাট থেকে এসেছে মাত্র ১ রান। এছাড়া দলের সেরা ওপেনার তামিম ইকবালও নিজেকে সেভাবে মেলে ধরতে পারেননি।

সিরিজের শেষ ওয়ানডেতে মাহমুদউল্লাহ-তামিম জ্বলে উঠলে নিউজিল্যান্ডকে হারানো সহজ হবে। তবে মুশফিকুর রহীমকে আবারও মিস করবেন দলীয় অধিনায়ক মাশরাফি! মিডল-অর্ডারের অন্যতম ভরসার প্রতীক এই ‘রান মেশিন’।

তবে তার পরিবর্তে দলে জায়গা পাওয়া তরুণ উইকেটরক্ষক ব্যাটসম্যান নুরুল হাসান সোহান সেই অভাবটা বুঝতে দেবেন না। তার কাছে প্রত্যাশা এমনই।

সূত্রঃ জাগো নিউজ

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 6 - Rating 6.7 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)