JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ফ্রিতে ব্রাউজ করুন আমাদের সাইট :) Search করুন , "জানাবিডি ডট কম" পেয়ে যাবেন ।

পরাজয়ের মূল কারণ ভুল শট নির্বাচন : ম্যাথুস

ক্রিকেট দুনিয়া 31st Dec 2016 at 1:18pm 208
পরাজয়ের মূল কারণ ভুল শট নির্বাচন : ম্যাথুস

পোর্ট এলিজাবেথে দক্ষিণ আফ্রিকার কাছে ২০৬ রানের বিশাল ব্যবধানে পরাজয়ের পর ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে শ্রীলঙ্কান অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুস বেশ হতাশা ব্যক্ত করেছেন। তার মতে দক্ষিণ আফ্রিকান বোলারদের বিপরীতে শট নির্বাচনে ব্যাটসম্যানকে আরো বেশি সতর্ক হওয়া উচিত ছিল।

ম্যাথুস বলেন, "এই ধরনের উইকেটে আমি মনে করি শট নির্বাচনটা একটা অতি গুরুত্বপূর্ণ বিষয়। প্রোটিয়া বোলিং আক্রমণ এমন ছিল যে এখানে মনোযোগটাই প্রধান। এই ধরনের বোলিংয়ের বিপরীতে রান করাটা কঠিন। খুব কম সুযোগই আসে এখানে রান করার। অনেক সময় বাজে বলের জন্য ব্যাটসম্যানদের লম্বা সময় অপেক্ষা করতে হয়। এটাই টেস্ট ক্রিকেট। এখানে ধৈর্য ধরে মনোনিবেশ করে টিকে থাকতে হয়। "

কিন্তু দলের অনভিজ্ঞতাও এ ক্ষেত্রে একটা বড় 'ফ্যক্টর' বলে মনে করেন ম্যাথুস। তার ভাষায়, "আমাদের দলে বেশির ভাগ ব্যাটসম্যানই নতুন। তারা এখনো শিখছে ও টেস্ট এরিনাতে নিজেদের মানিয়ে নেবার পথ খুঁজছে। আমাদের অবশ্যই তাদের সুযোগ করে দেওয়া উচিত। আমি মনে করি দ্বিতীয় ইনিংসে আমার বেশ কিছু অসাধারণ শট খেলেছি। অথচ কিছু সহজ বলে আউটও হয়েছি। অবশ্যই তারা ভালো বোলিং করেছে। কিন্তু দ্বিতীয় ইনিংসে রান আউটগুলো তাদের ম্যাচে ফিরিয়ে এনেছে। "

মূলত প্রথম ইনিংসে শ্রীলঙ্কা মাত্র ২০৫ রানে অল আউট হয়ে যাওয়ায় ম্যাচটা কঠিন হয়ে যায়। দক্ষিণ আফ্রিকার ইনিংস যেখানে প্রথম ইনিংসে ২৮৬ রানে গুটিয়ে গিয়েছিল সেখানে সফরকারীদের উচিত ছিল যত বেশি সম্ভব লিড বাড়িয়ে নেওয়া। যাতে করে প্রোটিয়াদের ওপর চাপ সৃষ্টি করা যায়। কিন্তু দুর্ভাগ্যবশত তা হয়নি।

তথ্যসূত্রঃ কালের কন্ঠ

Googleplus Pint
Like - Dislike Votes 7 - Rating 7.1 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)