JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ফ্রিতে ব্রাউজ করুন আমাদের সাইট :) Search করুন , "জানাবিডি ডট কম" পেয়ে যাবেন ।

ফলাফল দেখে আমাদের বিচার করা ঠিক হবে না : সাকিব

ক্রিকেট দুনিয়া 2nd Jan 2017 at 12:48pm 265
ফলাফল দেখে আমাদের বিচার করা ঠিক হবে না : সাকিব

নিউজিল্যান্ড সফরে শুরুটা ভালো হয়নি বাংলাদেশের। ওয়ানডে সিরিজের তিন ম্যাচ হেরে হোয়াইটওয়াশ হয়েছে টাইগাররা। তবে এ ফলাফল দিয়ে নিজেদের বিচার করতে নারাজ টাইগার তারকা সাকিব আল হাসান। বিশ্বসেরা এই অলরাউন্ডারের মতে আগের দুইবারের চেয়ে এই সফরে আমরা অনেক উন্নতি করেছি।

ঘরের মাঠে ৭টি দ্বিপাক্ষিক সিরিজ খেলে যার ৬টিতেই জয়ী লাল-সবুজের জার্সিধারীরা। সর্বশেষ ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ হারলেও (২-১) হোয়াইটওয়াশ চোখ রাঙ্গাতে পারেনি। এবার সুযোগ ছিল দেশের বাইরে নিজেদের প্রমাণের। তবে শুরুতেই নিউজিল্যান্ড সফরে এসে নিজেদের নামের প্রতি সুবিচার করতে না পারেনি মাশরাফি নেতৃত্বাধীন বাংলাদেশ।

এ প্রসঙ্গে সাকিব বলেন, `নিউজিল্যান্ডের বিপক্ষে আগের দুই সফরেও আমি দলে ছিলাম। ঐ সময়ে আমাদের পারফরমেন্স ও বর্তমান সময়ে আমাদের পারফরমেন্স তুলনা করলেই দেখতে পারবেন আমরা কতটা উন্নতি করছি। তাই ওয়ানডে সিরিজের ফল দিয়ে আমাদের পারফরমেন্স বিচার করা ঠিক হবে না।`

এদিকে দীর্ঘদিন পর কিউই সফরে এসে আবহাওয়ার সঙ্গে নিজেদের ঠিক মানিয়ে নেওয়া কঠিন উল্লেখ করে সাকিব বলেন, `পাঁচ বছর পর আমরা এখানে খেলতে এসেছি। আবহাওয়ার সঙ্গে মানিয়ে নেওয়াটা অনেক কঠিন। কিন্তু, এটা ঠিক আমরা প্রতি ম্যাচেই উন্নতি করেছি। নেলসনের তৃতীয় ও শেষ ওয়ানডেতে ভালো সুযোগ তৈরি করেছিলাম। দুই ম্যাচেই আমাদের প্রাধান্য ছিল। কিন্তু দ্বিতীয় ম্যাচের মত শেষ ম্যাচেও হটাৎ আমাদের ব্যাটিং ভেঙ্গে পড়ে। আর এতেই নিজেদের সুযোগগুলো কাজে লাগানো যায়নি।`

ওয়ানডে সিরিজে ব্যর্থ বাংলাদেশ এবার টি-টোয়েন্টি সিরিজে ধুরে দাঁড়াতে মরিয়া। নেপিয়ারে প্রথম টি-টোয়েন্টি ম্যাচটি শুরু হবে ৩ জানুয়ারি। বাংলাদেশ সময় দুপুর বারোটায়। নেপিয়ারে প্রথম টি-টোয়েন্টি খেলে ৪ জানুয়ারি বাংলাদেশ দল যাবে মাউন্ট মঙ্গানুইয়ে। সিরিজের শেষ দুটি টি-টোয়েন্টি হবে সেখানেই। ৬ জানুয়ারি দ্বিতীয় ম্যাচ। সকাল আটটায়। দুইদিন পর তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সকাল আটটায়।

তথ্যসূত্রঃ জাগোনিউজ২৪

Googleplus Pint
Like - Dislike Votes 9 - Rating 4.4 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)