JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ফ্রিতে ব্রাউজ করুন আমাদের সাইট :) Search করুন , "জানাবিডি ডট কম" পেয়ে যাবেন ।

সাকিব-হাথুরুর পাল্টা মতবাদ

ক্রিকেট দুনিয়া 2nd Jan 2017 at 1:36pm 796
সাকিব-হাথুরুর পাল্টা মতবাদ

‘সিনিয়রদের এগিয়ে আসতেই হবে। বিশেষ করে বিদেশের মাটিতে গিয়ে প্রথম সফরে আসা নতুন ছেলের ওপর বেশি ভরসা করা যায় না।’ -কথাগুলো বাংলাদেশ জাতীয় দলের প্রধান কোচ হাথুরুসিংহে।

‘যদি এভাবে ভাবা হয় যে সিনিয়ররাই সব করবে, তাহলে তো আপনাকে পাঁচজন খেলোয়াড় নিয়েই খেলতে হবে। কিন্তু খেলোয়াড় তো ১১ জন। ছয়জন জুনিয়র খেলোয়াড় যখন খেলবে, তখন তাদেরও কাজ আছে।’ –আর এ কথাগুলো বলছেন বাংলাদেশের দলের অন্যতম সেরা ক্রিকেটার ও ওয়ানডে দলের সহ-অধিনায়ক সাকিব আল হাসান।

নিউজিল্যান্ড সফরের শুরুতেই হোয়াইটওয়াশ হয়েছে বাংলাদেশ। নিজেদের সেরা সংস্করণেই কিউইদের কাছে ধরাশয়ি হয় টাইগাররা। প্রায় আড়াই বছর পর আবার কোন দ্বিপাক্ষিক সিরিজে আবার হোয়াইটওয়াশ হবার পর স্বাভাবিকভাবেই হতাশ পুরো দল।



কিউইদের বিপক্ষে তিনটি ওয়ানডেতেই ভেঙ্গে পড়েছে বাংলাদেশের ব্যাটিং লাইন আপ। প্রথম ওয়ানডেতে সর্বোচ্চ ২৬৪ করতে পেরেছিল টাইগাররা। তবে সেই ম্যাচে ব্যাটিং স্বর্গে ৩৪১ রানের পাহাড় গড়েছিল নিউজিল্যান্ড। সিরিজের শেষ দুই ওয়ানডেতে টাইগাদের অবস্থা আরও নাজুক। দুই ম্যাচে সংগ্রহ ১৮৪ ও ২৩৬ রান। আর তাই কোন ম্যাচেই প্রতিদ্বন্দ্বিতাটাও করতে পারেনি মাশরাফিরা।

দলের এমন পরাজয়ে সিনিয়র ক্রিকেটারদের একহাত নিয়েছেন ক্রুদ্ধ কোচ, ‘সিনিয়ররা যখন ব্যাটিং করবে, শুরুটা ভালো করলে সেটা বড় কিছুর রূপ দিতেই হবে।’

তবে তিন ম্যাচেই বেশ কয়েকজন সিনিয়র খেলোয়াড় ভালো শুরুর পর ইনিংসকে বড় রূপ দিতে পারেননি। এ তালিকায় আছেন তামিম ইকবাল, ইমরুল কায়েস ও সাকিব আল হাসানের মত খেলোয়াড়রা। ভালো শুরুর পর নিজের উইকেট বিলিয়ে দেওয়ার কারণেই যত অভিযোগ কোচের।

অপরদিকে সাকিব মানছেন নিজেদের দায়িত্বের কথা। তবে পাশাপাশি বলছেন দলের জয়ের জন্য শুধু সিনিয়রদের উপর নির্ভর করলে হবে না। দলের প্রয়োজনে সবাইকেই এগিয়ে আসতে হবে বলে মনে করেন তিনি।

‘দায়িত্ব আমার কাছে সিনিয়র-জুনিয়র ব্যাপারটা খুব সঠিক মনে হয় না। সবারই দায়িত্ব আছে। কেউ নতুন আসছে দেখে যে ভালো করতে পারবে না -এমনটা আমরা বিশ্বাস করি না। নতুনদের ভালো কিছু করার ক্ষমতা আছে বলেই সে দলে এসেছে।’

সূত্রঃ জাগো নিউজ

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 6 - Rating 6.7 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)