JanaBD.ComLoginSign Up

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..
Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "জানাবিডি ডট কম"

ম্যাকলিন পার্কের যে ইতিহাস ডাকছে মাশরাফিদের

ক্রিকেট দুনিয়া 2nd Jan 2017 at 9:59pm 649
ম্যাকলিন পার্কের যে ইতিহাস ডাকছে মাশরাফিদের

নেপিয়ারের ম্যাকলিন পার্কে মঙ্গলবার ইতিহাসের অংশ হতে যাচ্ছে বাংলাদেশ! রাগবির দেশ নিউজিল্যান্ডের এই মাঠটি প্রধাণত রাগরি খেলার জন্যই। তবে টেস্ট ও ওয়ানডেও হয়েছে বেশ কয়েকটি। হয়নি শুধু সময়ের জনপ্রিয় টি-টোয়েন্টি ক্রিকেট। আগামীকাল বাংলাদেশ সময় দুপুর ১২টায় যখন স্বাগতিকদের বিপক্ষে মাঠে নামবেন মাশরাফি-সাকিবরা, তখন মাঠের ইতিহাসে একটা জায়গায় লেখা হয়ে যাবে বাংলাদেশ নামটি।

ম্যাকলিন পার্কে এর আগে কোনো টি-টোয়েন্টি না হলে কি হবে, মাঠটার ইতিহাস অনেক পুরোনো। আছে ঐতিহ্যও। রাগবির জন্য ১৯৫২ সালে নির্মিত স্টেডিয়ামটিতে ১৯৭৯ সালের ১৬ ফেব্রুয়ারি আয়োজিত হয় প্রথম টেস্ট ম্যাচ। এরপর এখনও পর্যন্ত এই মাঠে ক্রিকেটের সবচেয়ে মর্যাদার সংস্করণ টেস্ট ম্যাচ হয়েছে ১০টি।

১৯৮৩ সালে ১৯ মার্চ নিউজিল্যান্ড-শ্রীলঙ্কা প্রথম ওয়ানডের পর মাঠটিতে মোট ওয়ানডে হয়েছে ৪২টি। এবার দর্শকরা মাঠটিতে প্রথম টি-টোয়েন্টি দেখার অপেক্ষায়।

বাংলাদেশকি পারবে এমন উপলক্ষ্যটিতে জয় দিয়ে স্বরণীয় করে রাখতে? ইতিহাস বলছে মাঠটিতে অনুষ্ঠিত নিউজিল্যান্ড-পাকিস্তান প্রথম টেস্টটি ড্র হয়েছিল। আর শ্রীলঙ্কার বিপক্ষে এই মাঠের প্রথম ওয়ানডেটি স্বাগতিকরা জিতেছিল ৭ উইকেটে। এবার দেখার বিষয় কাল টি-টোয়েন্টিতে কী হয়!

তথ্যসূত্রঃ জাগোনিউজ২৪


জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..

Googleplus Pint
Like - Dislike Votes 10 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)