JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ফ্রিতে ব্রাউজ করুন আমাদের সাইট :) Search করুন , "জানাবিডি ডট কম" পেয়ে যাবেন ।

স্যামসাংয়ের নতুন তিন ফোন

মোবাইল ফোন রিভিউ 3rd Jan 2017 at 1:19pm 606
স্যামসাংয়ের নতুন তিন ফোন

দক্ষিণ কোরিয়া শীর্ষস্থানীয় স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান স্যামসাং নতুন বছরে নতুন তিনটি ফোন বাজারে আনছে। এগুলো গ্যালাক্সি সিরিজের। মডেল গ্যালাক্সি এ৭, গ্যালাক্সি এ৫ এবং এ৩। এইফোনগুলোর বিশেষত্ব হচ্ছে এগুলো পানি ও ধুলারোধী। ফোন তিনিটি যুক্তরাষ্ট্রের লাস ভেগাসে অনুষ্ঠিত কনজুউমার ইলেক্ট্রনিক্স শো (সিইএস)-তে প্রদর্শন করবে স্যামসাং।

স্যামসাং গ্যালাক্সি এ৭


এই মডেলের ফোনটি পানি ও ধুলারোধী। এ ফোনটির ইন্টারনাল মেমোরির সাথে ২৫৬ গিগাবাইট পর্যন্ত মাইক্রোএসডি কার্ড দিয়ে বাড়ানো যাবে। আছে ফাস্ট চার্জিং প্রযুক্তি। এটি সম্পূর্ণ মেটাল বডির তৈরি। পেছনে ব্যবহার করা হয়েছে ৩ডি গ্লাস। এটি কালো, সোনালি, নীলসহ আরো কয়েকটি আকর্ষণীয় রঙে পাওয়া যাবে।

ফোনটিতে আছে ৫.৭ ইঞ্চির এফএইচডি সুপার অ্যামোলিড ডিসপ্লে। এটি অ্যানড্রয়েড ৬.০.১৬ মার্শম্যালো অপারেটিং সিস্টেম চালিত। ৩ জিবি র‌্যাম ও ৩২ জিবি ইন্টারনাল স্টোরেজ আছে এটিতে। অক্টাকোর ১.৯ গিগাহার্জ প্রসেসরের এ স্মার্টফোনটি ১৬ মেগাপিক্সেল রিয়ার ও ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা ব্যবহার করা হয়েছে। এ ফোনের ব্যাটারি ৩৬০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের। সংযোগের জন্য আছে ওয়াই-ফাই ৪০২.১১, ব্লুটুথ ভি ৪.২, এএনটি প্লাস। নিরাপত্তার জন্য রয়েছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।

এছাড়াও আছে এক্সলোরোমিটার, প্রক্সিমিটি, জিওমেগনিটি, আরজিবি লাইট, হল, ফ্রিঙ্গারপ্রিন্ট সেন্সর, ব্যারোমিটার।

গ্যালাক্সি এ৫

এ মডেলের ফোনটি আছে ৫.২ ইঞ্চির এফএইচডি সুপার অ্যমোলিড ডিসপ্লে। এটি অ্যানড্রয়েড ৬.০.১৬ মার্শম্যালো অপারেটিং সিস্টেম চালিত। ফোনটিতে অক্টাকোর ১.৯ গিগাহার্জ প্রসেসর ব্যবহৃত হয়েছে। আছে ৩জিবি র‌্যাম ও ৩২জিবি ইন্টারনাল স্টোরেজ। এ ফোনের ফ্রন্ট ও ব্যাক ক্যামেরা ১৬ মেগাপিক্সেলের।

এ স্মার্টফোনটি ৩০০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি ব্যবহার করা হয়েছে। এছাড়াও ডুয়েল সিম ব্যবহার করা যাবে এটিতে। কানেক্টিভিটির জন্য ফোনটিতে আছে ওয়াই-ফাই ৮০২.১১, ব্লুটুথ ভি ৪.২, ইউএসবি টাইপ-সি এবং এনএফসি।

আরো আছে ফ্রিঙ্গারপ্রিন্ট সেন্সর, এক্সলোরোমিটার, প্রক্সিমিটি, জিওমেগনিটি, আরজিবি লাইট, হল, ফ্রিঙ্গারপ্রিন্ট সেন্সর, ব্যারোমিটার।


গ্যালাক্সি এ৩

এটি মডেলটি তুলনামূলকভাবে আকারে ছোট। এ৩ এর ডিসপ্লে ৪.৭ ইঞ্চির এইচডি সুপার অ্যামোলিড ডিসপ্লে। অ্যানড্রয়েড ৬.০.১৬ মার্শম্যালো অপারেটিং সিস্টেম চালিত ফোনটিতে ১.৬ গিগাহার্জ অক্টাকোর প্রসেসর ব্যবহৃত হয়েছে। এতে ২ জিবি র‌্যাম ও ১৬ জিবি ইন্টারনাল স্টোরেজ আছে। স্মার্টফোনটির রিয়ার ক্যামেরা ১৩ মেগাপিক্সেল। সাথে ১.৯ অ্যাপারচার।

এটিতে আছে ২৩৫০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি। ডুয়েল সিমের এ সেটটিতে কানেক্টটিভিটির জন্য ওয়াইফাই ৮০২.১১, ব্লটুথ ভি ৪.২ ব্যবহৃত হয়েছে। এছাড়াও আছে এক্সেলোরোমিটার, প্রক্সিমিটি, জিওমেগনিটি, আরজিবি লাইট, হল, ফ্রিঙ্গারপ্রিন্ট সেন্সর, ব্যারোমিটার।

এ ফোনগুলি চলতি মাসেই রাশিয়ায় অবমুক্ত করা হবে। সারা বিশ্বে ছাড়া হবে কিছুদিন পরে।

Googleplus Pint
Like - Dislike Votes 5 - Rating 4 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)