JanaBD.ComLoginSign Up

পেটে কাঁচি নিয়ে ১৮ বছর!

ভয়ানক অন্যরকম খবর 3rd Jan 2017 at 5:03pm 458
পেটে কাঁচি নিয়ে ১৮ বছর!

ভিয়েতনামের নাগরিক মা ভান নাট। ১৮ বছর ধরে পেটের ভেতর এক জোড়া কাঁচি নিয়ে ঘুরছিলেন। কিন্তু টের পাননি কিছুই। শেষমেশ পাক্কা তিন ঘণ্টা অস্ত্রোপচার পর বের করা হলো ওই কাঁচি জোড়া।

গেল বছরের ডিসেম্বরে ৫৪ বছর বয়সী নাট সড়ক দুর্ঘটনায় আক্রান্ত হয়ে ভর্তি হন হাসপাতালে। সেখানে গিয়ে পরীক্ষা-নিরীক্ষা চালানোর সময় ধরা পড়ে, তাঁর পেটের মধ্যে ধারালো কিছু রয়েছে। পরে ভিয়েতনামের বাক কান প্রদেশে গিয়ে বিস্তারিত পরীক্ষা করা হয় আবার।

পরীক্ষায় দেখা যায়, নাটের পেটে রয়েছে এক জোড়া কাঁচি। কাঁচিগুলোর দৈর্ঘ্য প্রায় ছয় ইঞ্চি।

কাঁচিগুলো পেটের ভেতরে কীভাবে গেল, তার একটি ধারণাও দিয়েছেন নাট।

এর আগেও একবার সড়ক দুর্ঘটনায় আক্রান্ত হন নাট। এর জের ধরে অস্ত্রোপচারের জন্য ভর্তি হন বাক কান হাসপাতালে। ওই অস্ত্রোপচারের সময় তাঁর পেটে থেকে যেতে পারে ওই কাঁচি দুটি।

নাট জানিয়েছেন, কিছুদিন থেকেই তাঁর পেটের মধ্যে ব্যথা অনুভব হচ্ছিল। ব্যথানাশক ওষুধ নিয়েও কোনো কাজ হচ্ছিল না।

ভিয়েতনামের স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে বেশ কড়া আদেশ দেওয়া হয়েছে বাক কান হাসপাতাল কর্তৃপক্ষকে। নাটের পেটের ভেতরে কাঁচি রাখার জন্য দায়ী কে, তা শনাক্ত করে দ্রুত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

বাক কান হাসপাতালের পরিচালক ত্রিন থি জানিয়েছেন, তিনি ব্যাপারটা খতিয়ে দেখবেন। তবে হাসপাতালের নিয়মানুযায়ী ১৫ বছরের পুরোনো রোগীদের তথ্য সংরক্ষণ করা হয় না। তাই সে সময় আদৌ নাটের অস্ত্রোপচার করা হয়েছিল কি না বা চিকিৎসক কে ছিলেন, তা জানা কঠিন হবে।

Googleplus Pint
Noyon Khan
Manager
Like - Dislike Votes 6 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)