JanaBD.ComLoginSign Up

আর কত সুযোগ দেয়া হবে সৌম্যকে?

ক্রিকেট দুনিয়া 3rd Jan 2017 at 8:25pm 716
আর কত সুযোগ দেয়া হবে সৌম্যকে?

বেশ দারুন অভিষেক হয়েছিলো ছয় ফুটেরও বেশী লম্বা বাংলাদেশী মারকুটে ব্যাটসম্যান সৌম্য সরকারের। তার ব্যাটিংয়ে মুগ্ধ হয়েছিলো ক্রিকেট ভক্তরা। তবে অভিষেকের পর বেশ কিছুদিন ভালো খেললেও বর্তমানে প্রচণ্ড রান খরায় ভুগছেন সৌম্য।

গেলো বিপিএল এর আগে থেকেই তার ব্যাটে কোনো রান নেই। তবুও নিউজিল্যান্ড সফরে বাংলদেশ দলে ডাক পান তিনি। সেখানে একমাত্র প্রস্তুতি ম্যাচে রানে ফেরার আশা জাগালেও প্রথম ওয়ানডেতে আবারো ব্যর্থ হন সৌম্য।

এরপর দুই ওয়ানডেতে বাদ দেয়া হয় তাকে। তবে তার বিপরীতে তারবীর কে নিলেও সেও সাফল্য না পাওয়ায় প্রথম টি টুয়েন্টিতে আবারো ফেরানো হয় সৌম্যকে। প্রথম টি টুয়েন্টিতে খেলতে নেমে প্রথম বলেই আউট হন তিনি।

সৌম্যর দলে থাকা নিয়ে তুমুল বিতর্ক চলছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। অনেকে বলছেন আর কত বার সুযোগ দেয়া হবে সৌম্যকে। কেননা বাংলাদেশের ক্রিকেটের ইতিহাসে বারবার ব্যর্থ হয়েও দলে সুযোগ পাওয়ার রেকর্ড খুব একটা বেশি নেই।

সম্প্রতি সৌম্যকে দলে নেয়ার প্রশ্নের উত্তরে কোচ হাথুরুসিংহে বলেছিলেন, সৌম্যর মত ব্যাটসম্যান বিশ্বে খুব কমই আছে। তার গড় এখনো ৪০ এর উপরে।

এমন কথার প্রতিউত্তরে সমর্থকদের প্রশ্ন হলো- ভালো গড় আছে বলেই কি এত বার ব্যর্থ হওয়ার পরও দলে থাকবে। তার বিপরীতে অন্য কোনো ফর্মে থাকা খেলোয়াড়কে কেনো নেয়া হচ্ছে না?

২০১৪ সালের শেষ দিকে অভিষেকের পর খুব অল্প সময়ের মধ্যেই ক্রিকেটভক্তদের মন জয় করেন সৌম্য। ২০১৫ সালের বিশ্বকাপের পর পাকিস্তান, ভারত ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজে সৌম্যের ব্যাটে ভর করে অনেক ম্যাচ জেতে টাইগাররা। তবে এরপরই নিষ্প্রভ হয়ে পড়েন তিনি।

গত জিম্বাবুয়ে সিরিজ ও এশিয়া কাপের পর থেকে ব্যর্থ বাঁ হাতি এই ব্যাটসম্যান। এরপর ঢাকা প্রিমিয়ার লিগে ১৫টি ইনিংসে মাত্র একটি অর্ধশতক। পুরো টুর্নামেন্টে সৌম্য করেন ৩৪৯ রান। ব্যাটিং গড় মাত্র ২৩.২৭! তারপরও আফগানিস্তান সিরিজে দলে রাখা হয় তাকে। তিন ম্যাচে সৌম্য করেন ৩১ রান! বিপিএলে ১২ ম্যাচে ১৩৫ রান। সর্বোচ্চ ২৬!

সূত্রঃ বিডিলাইভ২৪

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 9 - Rating 4.4 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)