JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ফ্রিতে ব্রাউজ করুন আমাদের সাইট :) Search করুন , "জানাবিডি ডট কম" পেয়ে যাবেন ।

১১০ রানেই অলআউট শ্রীলঙ্কা

ক্রিকেট দুনিয়া 3rd Jan 2017 at 11:19pm 284
১১০ রানেই অলআউট শ্রীলঙ্কা

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দ্বিতীয় টেস্টে কেপ টাউনে মুখোমুখি হয়েছে শ্রীলঙ্কা। প্রথম টেস্টের মতো শ্রীহীন ব্যাটিং দ্বিতীয় টেস্টেও অব্যাহত শ্রীলঙ্কার। মঙ্গলবার দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিনে প্রথম টেস্টের চেয়ে আরো বাজে ব্যাটিং করেছে লঙ্কানরা।

প্রথম ইনিংসে ডিন এলগারের ১২৯ ও কুইন্টন ডি ককের ১০১ রানে ভর করে দক্ষিণ আফ্রিকা ৩৯২ রানের সংগ্রহ পায়। জবাবে দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিনে ব্যাট করতে নেমে ১১০ রানেই অলআউট শ্রীলঙ্কা। ২৮২ রানে এগিয়ে থেকেও শ্রীলঙ্কাকে ফলোঅন করায়নি দক্ষিণ আফ্রিকা। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমেছে প্রোটিয়ারা। ১১ ওভার ব্যাট করে বিনা উইকেটে ৩৫ রান তুলে দ্বিতীয় দিন শেষ করেছে দক্ষিণ আফ্রিকা। ডিন এলগার ১৯ ও স্টিফেন কুক ১৫ রানে ব্যাট করছেন। তারা দুজন তৃতীয় দিনে ব্যাট করতে নামবেন।

প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতে ৩১ রান সংগ্রহ করেন দিমুথ করুণারত্নে ও কুশাল সিলভা। এরপরই হুড়মুড়িয়ে ভেঙে পড়ে লঙ্কনদের ব্যাটিং লাইনআপ। এরপর ৭৯ রান তুলতেই সবগুলো ব্যাটসম্যানকে হারায় শ্রীলঙ্কা। উপুল থারাঙ্গা ৪০ বলে ৫টি চারের সাহায্যে ২৬ রান না করলে ১০০ রানের নিচেই গুটিয়ে যেতে পারত শ্রীলঙ্কার ইনিংস। দ্বিতীয় সর্বোচ্চ ২৪ রান করেন দিমুথ করুণারত্নে। ১৬ রান করেন ধনঞ্জয় ডি সিলভা। ১১টি করে রান করেন কুশাল সিলভা ও কুসল মেন্ডিস। বাকিদের কেউ দুই অঙ্কের কোটা ছুঁতে পারেননি।

বল হাতে দক্ষিণ আফ্রিকার ভারনন ফিলান্ডার ও কাগিসো রাবাদা ৪টি করে উইকেট নেন। ২টি উইকেট নেন কেশব মহারাজ।

দক্ষিণ আফ্রিকার কাছে প্রথম টেস্টে ২০৬ রানের ব্যবধানে হেরেছে শ্রীলঙ্কা। দ্বিতীয় টেস্টেও হার দেখছে তারা। সেই হারের ব্যবধানটা কত হয় সেটাই দেখার বিষয়। নাকি এখান থেকেও ঘুরে দাঁড়াতে পারে লঙ্কানরা!

তথ্যসূত্রঃ বিডিনিউজ২৪

Googleplus Pint
Like - Dislike Votes 6 - Rating 6.7 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)