JanaBD.ComLoginSign Up
জানাবিডি এন্ড্রয়েড এপ ডাউনলোড করে নিন

জানাবিডি এন্ড্রয়েড এপ ডাউনলোড করে নিন

জানাবিডি এন্ড্রয়েড এপ ডাউনলোড করে নিন

২০১৭-এর মুক্তি প্রতীক্ষিত বলিউড সিনেমা

সিনেমা জগৎ Jan 04 at 8:06am 616
২০১৭-এর মুক্তি প্রতীক্ষিত বলিউড সিনেমা

সম্প্রতি ইংরেজি নববর্ষকে বরণ করে নিয়েছে বিশ্ব। নতুন বছরে মানুষের প্রত্যাশা থাকে নতুন কিছু নিয়ে। থেমে নেই বলিউড সিনেমার দর্শকরাও। নতুন বছরে কোন সিনেমাগুলো আসছে সেগুলো রয়েছে তাদের অপেক্ষার কেন্দ্রবিন্দুতে।

প্রতি বছরের ন্যায় এ বছরও মুক্তির অপেক্ষায় রয়েছে বেশ কিছু বলিউড সিনেমা। ২০১৭ সালে মুক্তি প্রতীক্ষিত উল্লেযোগ্য সিনেমা নিয়ে আমাদের আজকের প্রতিবেদন।

রইস: বিভিন্ন কারণে শুরু থেকেই আলোচনায় রয়েছ ‘রইস’ সিনেমাটি। এতে বলিউড কিং খান শাহরুখের বিপরীতে অভিনয় করছেন পাকিস্তানের সর্বোচ্চ পারিশ্রমিকপ্রাপ্ত অভিনেত্রী মাহিরা খান। ‘রইস’ সিনেমায় আরো রয়েছেন- নওয়াজউদ্দিন সিদ্দিকী। ভারতের আন্ডারওয়ার্ল্ডের দাগি আসামি আব্দুল লতিফের জীবনের উপর ভিত্তি করে নির্মিত অ্যাকশন-থ্রিলার সিনেমাটি মুক্তি পাবে আগামী ২৫ জানুয়ারি। সিনেমাটি পরিচালনা করেছেন রাহুল ডোলাকিয়া। রেড চিলি এন্টারটেইনমেন্টের ব্যানারে সিনেমাটির প্রযোজনা করছেন শাহরুখ পত্নী গৌরি খান, রিতেশ সিধওয়ানি এবং ফারহান আখতার।

কাবিল: ‘রইস’ মুক্তির দিনেই অর্থাৎ ২৫ জানুয়ারি মুক্তি পাচ্ছে বলিউডের আরেক জনপ্রিয় অভিনেতা হৃতিক রোশান অভিনীত সিনেমা ‘কাবিল’। সিনেমাটির গল্প তৈরি হয়েছে এক অন্ধ জুটির প্রেম কাহিনিকে ঘিরে। হৃতিকের বিপরীতে সিনেমাটিতে অভিনয় করেছেন ইয়ামি গৌতম। তবে শুধু হিন্দিতেই নয়, একসাথে সিনেমাটি মুক্তি পাবে তামিল এবং তেলেগু ভাষায়। সঞ্জয় গুপ্তর পরিচালনায় মুক্তির অপেক্ষায় থাকা এই সিনেমাটির প্রযোজনা করেছেন রাকেশ রোশান।

রেঙ্গুন: দ্বিতীয় বিশ্বযুদ্ধের উপর ভিত্তি করে নির্মিত সিনেমা ‘রেঙ্গুন’ মুক্তি পাবে আগামী ফেব্রুয়ারির ২৪ তারিখে। এতে কেন্দ্রিয় চরিত্রে অভিনয় করেছেন বলিউডের ‘কুইন’খ্যাত জনপ্রিয় অভিনেত্রী কঙ্গনা রাণৌত, সাইফ আলি খান ও শহিদ কাপুর। সিনেমাটি পরিচালনা করেছেন বিশাল ভরদ্বাজ। একই সিনেমায় শহিদ, সাইফের পাশাপাশি পরপর দুইবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারের সেরা অভিনেত্রী হওয়া কঙ্গনা রাণৌত। তাই সিনেমাটি নিয়ে দর্শকদের অপেক্ষার অন্ত নেই।

বদ্রিনাথ কি দুলহানিয়া: মুক্তির অপেক্ষায় রয়েছে বরুন ধাওয়ান ও আলিয়া ভাট অভিনীত রোমান্টিক-কমেডি সিনেমা ‘বদ্রিনাথ কি দুলহানিয়া’ সিনেমাটি মুক্তি পাবে ২০১৭ সালের ১০ মার্চ। এতে বদ্রিনাথ চরিত্রে দেখা যাবে বরুন ধাওয়ানকে। বরুন-আলিয়া ছাড়াও এতে আরো অভিনয় করেছেন- শাহিল ভাইট, গওহর খান প্রমুখ। শশাঙ্ক খাইতানের পরিচালনায় নির্মিত এই সিনেমাটির প্রযোজনা করেছেন করণ জোহর, অপূর্ব মেহতা এবং হিরো ইয়াশ জোহর।

ফিল্লাউরি: ‘এনএইচ টেন’ সিনেমার পর প্রযোজক হিসেবে অনুশকা শর্মার দ্বিতীয় সিনেমা ‘ফিল্লাউরি’। তবে অনুশকার সাথে এতে প্রযোজক হিসেবে রয়েছেন তার ভাই কারনেশ শর্মাও। চলতি বছরের ২৪ মার্চ মুক্তি পাবে সিনেমাটি। রোমান্টিক-কমেডি ধাঁচের এই সিনেমাটি পরিচালনা করেছেন আনশাই লাল। কেন্দ্রিয় চরিত্রে অভিনয় করেছেন-অনুশকা শর্মা, দিলজিৎ দোসাঞ্জ, সুরাজ শর্মা, মেহরিন পিরজাদাসহ আরো অনেকে।

জাগ্গা জাসুস : এ সিনেমার মাধ্যমে অনেকদিন পর জুটি বেঁধে ফিরছেন রণবীর কাপুর ও ক্যাটরিনা কাইফ। সিনেমাটি মুক্তি পাবে ২০১৭ সালের ৭ এপ্রিল। ইতোমধ্যেই ভিন্নধর্মী ট্রেইলারের কারণে বিশাল সাড়া ফেলেছে মিউজিক্যাল, অ্যাডভেঞ্চার,রোমান্টিক-কমেডি ঘরানার এই সিনেমাটি। ‘জাগ্গা জাসুস’ সিনেমাটি নির্মাণ করছেন অনুরাগ বসু। পরিবেশনায় রয়েছে ডিজনি পিকচারস এবং ইউটিভি মোশন পিকচারস।

টিউবলাইট: সালমান খানের বিপরীতে প্রথম কোন চীনা অভিনেত্রীকে নিয়ে নির্মিত হচ্ছে সিনেমা ‘টিউবলাইট’। ঘোষণার পর থেকেই সালমান ভক্তদের আগ্রহের কেন্দ্রবিন্দুতে রয়েছে সিনেমাটি। ১৯৬২ সালে চীন এবং ভারতের মধ্যে সংগঠিত যুদ্ধের উপর ভিত্তি করে নির্মিত হচ্ছে এটি। সিনেমাটিতে দেখা যাবে যুদ্ধ করতে গিয়ে এক ভারতীয় চীনা একটি মেয়ের প্রেমে পড়ে। সালমান খানের বিপরীতে চীনা মেয়ের ভূমিকায় অভিনয় করেছেন জনপ্রিয় চীনা অভিনেত্রী ঝু ঝু। কবির খানের পরিচালনায় নির্মিত এই সিনেমাটি মুক্তি পাবে ২০১৭ সালের ২৬ জুন।

ভূমি : বিরতি কাটিয়ে আবারো সিনেমায় ফিরছেন অভিনেতা সঞ্জয় দত্ত। জেল থেকে ফিরে তার প্রথম সিনেমা ‘ভূমি’। সিনেমাটি পরিচালনা করছেন উমাং কুমার। আগামী ৪ আগস্ট মুক্তি পাবে সিনেমাটি।

সিক্রেট সুপারস্টার : একটি মেয়ে সংগীতশিল্পী হওয়ার স্বপ্ন দেখে। কিন্তু তার এই স্বপ্ন পূরণের পথে বাদ সাধেন তার বাবা। কিন্তু স্বপ্ন পূরণে দৃঢ় প্রতিজ্ঞ মেয়েটি শেষ পর্যন্ত বোরকা পরে নাম প্রকাশ না করে ইউটিউবে তার গান প্রকাশ করে। এমন গল্প নিয়ে নির্মিত ‘সিক্রেট সুপারস্টার’ সিনেমাটি। আমির খান অভিনীত ও প্রযোজিত সিনেমাটিতে আরো অভিনয় করেছেন-জাইরা ওয়াসিম, মেহের ভিজ, রাজ অর্জুন প্রমুখ। সিনেমাটির চিত্রনাট্য ও পরিচালনায় রয়েছেন আদভাইত চন্দন। সঞ্জয় দত্তের ‘ভূমি’ সিনেমার সঙ্গে আগামী ৪ আগস্ট মুক্তি পাবে সিনেমাটি।

পদ্মাবতী: রাওয়াল রতনকে হারিয়ে তুর্কির সুলতান আলাউদ্দিন খিলজির গুজরাট বিজয়ের উপর ভিত্তি করে নির্মিত হচ্ছে সঞ্জয় লীলা বানসালির নতুন সিনেমা ‘পদ্মাবতী’। সিনেমাটি মুক্তি পাবে চলতি বছরের নভেম্বরের ১৭ তারিখে। এতে অভিনয় করছেন বর্তমান সময়ে বলিউডের সবথেকে জনপ্রিয় জুটি দীপিকা পাড়ুকোন এবং রণবীর সিং। এ দুজন ছাড়াও কেন্দ্রিয় চরিত্রে রয়েছেন শহিদ কাপুর। সিনেমাটিতে রণবীর সিংকে দেখা যাবে আলাউদ্দিন খিলজির চরিত্রে। এছাড়া আলাউদ্দিন খিলজির স্ত্রীর চরিত্রে অভিনয় করছেন অদিতি রাও হায়দারি। রাওয়াল রতনের চরিত্রে অভিনয় করছেন শহিদ কাপুর এবং রাওয়াল রতনের স্ত্রী রাণী পদ্মাবতীর ভূমিকায় অভিনয় করছেন দীপিকা পাডুকোন।

দ্য রিং: ২০১৭ সালের ১১ আগস্ট মুক্তি পাবে চলতি বছরে শাহরুখ খানের দ্বিতীয় সিনেমা ‘দ্য রিং’। রেড চিলিস এন্টারটেইনমেন্টের ব্যানারে সিনেমাটি প্রযোজনা করছেন গৌরি খান এবং ইমতিয়াজ আলী। রোমান্টিক ঘরানার এই সিনেমাটিতে শাহরুখ খানের বিপরীতে অভিনয় করবেন অনুশকা শর্মা। সিনেমাটি পরিচালনা করছেন ইমতিয়াজ আলী।

টাইগার জিন্দা হ্যায়: ক্রিসমাস ডে উপলক্ষে ২০১৭ সালের ডিসেম্বরের ২২ তারিখে সালমান খান অভিনীত ‘টাইগার জিন্দা হ্যায়’ সিনেমাটি মুক্তির ঘোষণা দিয়েছেন সিনেমাটির পরিচালক আলী আব্বাস জাফর। ‘এক থা টাইগার’ সিনেমার সিক্যুয়েল হিসেবেই আসছে ‘টাইগার জিন্দা হ্যায়’। এতে সালমান খানের বিপরীতে অভিনয় করবেন ক্যাটরিনা কাইফ।

- রাইজিংবিডি

জানাবিডি এন্ড্রয়েড এপ ডাউনলোড করে নিন

জানাবিডি এন্ড্রয়েড এপ ডাউনলোড করে নিন

জানাবিডি এন্ড্রয়েড এপ ডাউনলোড করে নিন

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 20 - Rating 7.5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি
চাপের মুখে অবশেষে ‘পদ্মাবতী’র মুক্তি বাতিল চাপের মুখে অবশেষে ‘পদ্মাবতী’র মুক্তি বাতিল
Sun at 10:14pm 285
সর্বোচ্চ ফিল্মফেয়ার জেতা বলি নায়িকারা সর্বোচ্চ ফিল্মফেয়ার জেতা বলি নায়িকারা
Sun at 6:17pm 464
বাংলাদেশে মুক্তি পাচ্ছে 'ইয়েতি অভিযান' বাংলাদেশে মুক্তি পাচ্ছে 'ইয়েতি অভিযান'
Sun at 11:12am 215
আগামী বছর থেকে শুরু ‘স্টুডেন্ট অব দ্য ইয়ার টু’ আগামী বছর থেকে শুরু ‘স্টুডেন্ট অব দ্য ইয়ার টু’
Sat at 1:20pm 296
এক নজরে এ সপ্তাহে প্রেক্ষাগৃহে মুক্তিপ্রাপ্ত ঢালিউড, বলিউড ও হলিউড সিনেমার তালিকা এক নজরে এ সপ্তাহে প্রেক্ষাগৃহে মুক্তিপ্রাপ্ত ঢালিউড, বলিউড ও হলিউড সিনেমার তালিকা
Fri at 2:15pm 385
মুক্তি পেল সানি লিওনের নতুন গান মুক্তি পেল সানি লিওনের নতুন গান
Fri at 11:22am 449
ফের রোমান্স করবেন বাহুবলি ও দেবসেনা ফের রোমান্স করবেন বাহুবলি ও দেবসেনা
Thu at 8:01pm 531
রোমান্টিক অবতারে জানভি-ইশান রোমান্টিক অবতারে জানভি-ইশান
Thu at 10:33am 226

পাঠকের মন্তব্য (1)

Recent Posts আরও দেখুন

টিভিতে আজকের খেলা : ২১ নভেম্বর, ২০১৭
টিভিতে আজকের চলচ্চিত্র : ২১ নভেম্বর, ২০১৭
রান পেয়ে খুশি গেইল
শেষ চার ওভারে জিতল রংপুর
সিএনজিচালিত অটোরিকশার অ্যাপ ‘নবাব’
কোনও শুভ কাজে নারকেল ফাটানো হয় কেন?
আজকের এই দিনে : ২১ নভেম্বর, ২০১৭
আজকের রাশিফল : ২১ নভেম্বর, ২০১৭