JanaBD.ComLoginSign Up

কে হতে যাচ্ছেন ভারতের নতুন অধিনায়ক

ক্রিকেট দুনিয়া 4th Jan 2017 at 11:10pm 840
কে হতে যাচ্ছেন ভারতের নতুন অধিনায়ক

২০১৪ সালের ডিসেম্বর মাসে টেস্ট অধিনায়কের পদ থেকে সরে দাঁড়ান মাহেন্দ্র সিং ধোনি। এরপর ওয়ানডে ও টি-টোয়েন্টি অধিনায়কের দায়িত্বে ছিলেন তিনি।

ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের আগে গেল ২৬ ডিসেম্বর ধোনিকে অধিনায়কের পদ থেকে সরে দাঁড়ানোর জন্য বোর্ড থেকে বলা হয়। বিষয়টি ভেবে দেখবেন বলে জানান ধোনি। এক সপ্তাহ ভেবে ধোনি তার সিদ্ধান্তকে বোর্ডকে বুধবার রাতে জানিয়ে দিয়েছেন।

ক্যাপ্টেন কুলের ঠাণ্ডা মাথার সিদ্ধান্ত- তিনি আর ভারতের সীমিত ওভারের ক্রিকেটের অধিনায়কত্ব করতে ইচ্ছুক নন। ভারতের ক্রিকেট নিয়ন্ত্রণ বোর্ডও বিষয়টি গ্রহণ করে বুধবার রাতে ধোনির অধিনায়কত্ব ছাড়ার বিষয়ে আনুষ্ঠানিক ঘোষণা দিয়ে দেয়।

অধিনায়কত্ব ছাড়লেও উইকেটরক্ষক ব্যাটসম্যান হিসেবে ভারতের হয়ে ওয়ানডে ও টি-টোয়েন্টি ক্রিকেট খেলা চালিয়ে যাবেন তিনি। সফরকারী ইংল্যান্ডের বিপক্ষে ১৫ জানুয়ারি থেকে শুরু হতে যাওয়ার ওয়ানডে সিরিজের জন্য উন্মুক্ত থাকছেন তিনি। পাশাপাশি ২৬ জানুয়ারি থেকে শুরু হতে যাওয়া টি-টোয়েন্টি সিরিজের জন্যও।

তবে ভারতের ওয়ানডে ও টি-টোয়েন্টি দলের পরবর্তী অধিনায়ক কে হতে যাচ্ছেন? এটা এখন কোটি টাকার প্রশ্ন!

ধোনির স্থলাভিষিক্ত হওয়ার দৌঁড়ে এগিয়ে আছেন দু’জন। তার একজন হলেন বিরাট কোহলি। অন্যজন রোহিত শর্মা। মেধা ও পারফরম্যান্সের বিষয়টি বিবেচনা করলে এগিয়ে রয়েছেন তারকা ব্যাটসম্যান বিরাট কোহলি। অনেকে মনে করেই তাকেই তিন ফরম্যাটের অধিনায়কের দায়িত্ব দেওয়া উচিত। কিন্তু তার পথ রুদ্ধ করে দাঁড়াচ্ছে মাঠ ও মাঠের বাইরে তার আচরণগত সমস্যা।

সেক্ষেত্রে এগিয়ে আছেন রোহিত শর্মা। রোহিতের ক্রিকেটীয় ব্রেন বেশ প্রখর। আর আচরণগত কোনো সমস্যা নেই। অনেকের মতে টেস্ট অধিনায়কের পদে থাকবেন কোহলি। আর সংক্ষিপ্ত ফরম্যাটের অধিনায়কত্ব পেতে যাচ্ছেন রোহিত শর্মা।

তবে এটা বলা যায় ধোনির আর্মব্যান্ড কোহলি কিংবা রোহিত শর্মার হাতে ওঠার সম্ভাবনাই বেশি।

- রাইজিংবিডি

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 21 - Rating 9 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)