JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ফ্রিতে ব্রাউজ করুন আমাদের সাইট :) Search করুন , "জানাবিডি ডট কম" পেয়ে যাবেন ।

'ক্যারিয়ারের সেরা সময় এখনও আসেনি'

ক্রিকেট দুনিয়া 7th Jan 2017 at 2:05pm 333
'ক্যারিয়ারের সেরা সময় এখনও আসেনি'

২০১৬ সালের সেরা টেস্ট ক্রিকেটার তিনি।অলরাউন্ডারদের তালিকাতেও সবার শীর্ষে রয়েছেন। বিপক্ষ দলের কাছে এখন ত্রাস রবিচন্দ্রন অশ্বিন। তার স্পিনের জালে কিছুদিন আগেই ধরাশায়ী হয়েছে কুক বাহিনী। স্বপ্নের মত ফর্মে রয়েছেন তিনি। কিন্তু অশ্বিন মনে করছেন, তার সেরা সময় এখনও আসেনি।

অশ্বিন বলেন, ‘‌এটুকু বলতে পারি কেরিয়ারের একটা গুরুত্বপূর্ণ জায়গায় রয়েছি। কিন্তু আমার সেরাটা এখনও আসেনি। ’‌ ২০১৫ সালে এডিলেড টেস্টে তিনি বাদ পড়েছিলেন। এই ঘটনা অশ্বিনের জীবনের মোড় ঘুরিয়ে দেয়। তারপর থেকেই নিজেকে অল্প অল্প করে বদলেছেন অশ্বিন। তিনি জানান, ‘‌মানসিকতার পরিবর্তন জরুরি ছিল। সেটা করতে পেরেছিলাম বলেই আজ সাফল্য পাচ্ছি। আমার মা বলতেন নিজের বোলিংয়ের উন্নতি করতে না পারলে সাফল্য পাবে না। ’‌

এরপরই স্মৃতিতে ডুব দিয়ে তিনি বলেন, ‘‌কলেজে পড়ার সময় ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান বারবার বলতেন পরিশ্রম না করলে সফল হতে পারবে না। ক্রিকেট হোক বা অন্য জগৎ, পরিশ্রমই সব। ’‌ তাই তো অনুশীলনে ডুবিয়ে রেখেছেন নিজেকে। সামনেই ইংল্যান্ডের বিরুদ্ধে এক দিনের ও টি ২০ সিরিজ। তারপর চলে আসবে অস্ট্রেলিয়া।

অশ্বিনের লক্ষ্য টেস্টে দিনে অন্তত ৩০ থেকে ৪০ ওভার বল করার। তাই ফিটনেসের উন্নতির জন্য জিমে দীর্ঘক্ষণ সময় কাটাচ্ছেন ভারতীয় দলের অফস্পিনার। তিনি বলেন, ‘‌প্রত্যাশা বাড়ছে।

সবসময় সফলও হওয়া যায় না। কিন্তু চেষ্টা তো করে যেতেই হবে। আমার লক্ষ্য দিনে অন্তত ৩০ থেকে ৪০ ওভার বল করা। তাই অতিরিক্ত পরিশ্রম করে চলেছি। ’‌ ‌

- বিডি প্রতিদিন

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 6 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)