JanaBD.ComLoginSign Up

মার্কিন নির্বাচনে প্রভাব খাটিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট!

আন্তর্জাতিক 7th Jan 2017 at 2:07pm 77
মার্কিন নির্বাচনে প্রভাব খাটিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট!

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ডোনাল্ড ট্রাম্পকে বাড়তি সুবিধা দিতে প্রভাব খাটিয়েছিলেন। আমেরিকার তিনটি গোয়েন্দা সংস্থার রিপোর্টে শুক্রবার এমন খবর প্রকাশিত হয়েছে। হিলারি ক্লিন্টন যাতে মার্কিন প্রেসিডেন্ট হিসেবে জয় না পান, সে জন্য পুতিনের নির্দেশেই হ্যাক করা হয়েছিল মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন।

এ রিপোর্টে বলা হয়েছে, আমরা জানতে পেরেছি- রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের নির্দেশেই প্রভাবিত হয়েছিল মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন। তার উদ্দেশ্য ছিল সাধারণ মানুষ যেন প্রেসিডেন্ট পদপ্রার্থী হিলারি ক্লিন্টনকে কোনভাবেই বিশ্বাস না করে।

মার্কিন প্রেসিডেন্ট হিসেবে ডোনাল্ড ট্রাম্পই রুশ সরকারের প্রথম পছন্দ ছিল বলে এ রিপোর্টে জানানো হয়। ‌যদিও গোয়েন্দা সংস্থার এমন রিপোর্ট মানতে রজি নন- নবনির্বাচিত মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

গোয়েন্দাসংস্থার প্রধানদের সঙ্গে বৈঠকের পর প্রথমে তিনি হ্যাকিংয়ের কথা মেনে নিলেও পরে টুইট করে জানান, হ্যাকিং হলেও সেটা মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে কোন প্রভাব ফেলে নি। ভোট প্রক্রিয়া স্বচ্ছভাবেই অনুষ্ঠিত হয়েছে। ভোট দেওয়ার মেশিনেও কোন কারচুপি করা হয়নি। ‌

- বিডি প্রতিদিন

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 8 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)