JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ফ্রিতে ব্রাউজ করুন আমাদের সাইট :) Search করুন , "জানাবিডি ডট কম" পেয়ে যাবেন ।

এক বছরে ১৬ নারীকে ধর্ষণ করেছে ভারতীয় পুলিশ

আন্তর্জাতিক 8th Jan 2017 at 3:54pm 277
এক বছরে ১৬ নারীকে ধর্ষণ করেছে ভারতীয় পুলিশ

বিগত এক বছরে ভারতীয় পুলিশের ধর্ষণের শিকার হয়েছে অন্ততপক্ষে ১৬ জন নারী। এছাড়া নারীদের নানাভবে যৌন নিপীড়ন ও শারীরিকভাবে লাঞ্ছিত করার অভিযোগও উঠেছে ভারতীয় পুলিশের বিরুদ্ধে। খবর এনডিটিভি এর।

ভারতের জাতীয় মানবাধিকার কমিশন দেশটির ছত্তিশগড়ের পুলিশের বিরুদ্ধে এ অভিযোগ তুলেছে। শনিবার কমিশন তাদের এক বার্তায় এসব তথ্য জানায়। সেই সঙ্গে বিষয়টি নিয়ে তারা সরকারকে নোটিসও প্রদান করেছে বলে জানা গেছে।

বার্তায় বলা হয়, কমিশন সরকারকে অপরাধের সঙ্গে জড়িতদের আইনের আওতায় আনতে বলেছে। তার পাশাপাশি নির্যাতিতদের জন্য ৩৭ লাখ টাকার অন্তর্বর্তী আর্থিক ত্রাণ দেয়ার জন্য সরকারের প্রতি আনবান জানিয়েছে তারা।

এছাড়া কমিশন ধর্ষণের শিকার নারীদের প্রত্যেককে ৩ লাখ, যৌন নিপীড়নের শিকার নারীদের প্রত্যেককে ২ লাখ ও শারীরিকভাবে লাঞ্ছিতদের ৫০ হাজার রুপির সহায়তার পরামর্শ দিয়েছে।

২০১৫ সালে ইন্ডিয়ান এক্সপ্রেসের এক প্রতিবেদনে বলা হয়, ছত্তিশগড়ের বিজাপুর জেলায় পাঁচটি গ্রামে এ নির্যাতন চালায় রাজ্যের পুলিশ সদস্যরা। গ্রামের অন্তত ৪০ নারী পুলিশের হাতে নির্যাতিত হয়। এদের মধ্যে ২ জনকে গণধর্ষণের অভিযোগ রয়েছে।

ইন্ডিয়ান এক্সপ্রেসের সেই প্রতিবেদনের ওপর ভিত্তি করে মানবাধিকার কমিশন এ তদন্ত কার্যক্রম পরিচালনা করে। তদন্তে পুলিশ কর্তৃক নারী নির্যাতন ও ধর্ষণের তথ্য-প্রমাণ পাওয়া যায়।

- বিডি প্রতিদিন

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 8 - Rating 2.5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)