JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ফ্রিতে ব্রাউজ করুন আমাদের সাইট :) Search করুন , "জানাবিডি ডট কম" পেয়ে যাবেন ।

ফিফা বর্ষসেরা একাদশে নেই পগবা-নেইমার

ফুটবল দুনিয়া 9th Jan 2017 at 2:26pm 153
ফিফা বর্ষসেরা একাদশে নেই পগবা-নেইমার

আজ রাতেই জুরিখে আলো ঝলমলে অনুষ্ঠানে ফুটবলে বছর জুড়ে সেরা পারফর্মারদের পুরস্কার তুলে দেবে বিশ্বফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা ফিফা। বছর জুড়ে জাতীয় দল ও ক্লাবের হয়ে দুর্দান্ত পারফর্মারদের নিয়ে ফিফা সেরা একাদশ(ফিফা ফিফপ্রো) প্রকাশ করবে সংস্থাটি।

ফিফার সেই একাদশে জায়গা পাননি ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমার। তার সঙ্গে নেই ট্রান্সফারে রেকর্ড সৃষ্টি করা ম্যানচেস্টার ইউনাইটেড তারকা পল পগবা। এছাড়া একাদশের বাইরে রয়েছেন জুভেন্টাসের অভিজ্ঞ গোলরক্ষক জিয়ানলুইজি বুফনও। ফুটবল বিষয়ক জনপ্রিয় ওয়েবসাইট গোল ডট কমে প্রকাশিত এক প্রতিবেদনে এমনটাই জানানো হয়েছে।

কাতালান ক্লাব বার্সার হয়ে দুটি ঘরোয়া শিরোপা(লা লিগা ও কোপা দেল’রে) ও ব্রাজিলকে প্রথমবারের মতো অলিম্পিক সোনা এনে দেন নেইমার। এতোসব অর্জনেও তাকে সেরা তিন ফরোয়ার্ডের মধ্যে রাখা হয়নি।

বিশ্বব্যাপী পেশাদার ফুটবলারদের প্রতিনিধি সংগঠন ফিফপ্রো (ইন্টারন্যাশনাল ফেডারেশন অব প্রফেশনাল ফুটবলারস)। ৬৯টি দেশের মোট ২৬ হাজার ৫১৬ জন খেলোয়াড় ফিফা ফিফপ্রো একাদশের জন্য ভোট দিয়েছেন। যা গত বছরের রেকর্ড ২৬ হাজার ৫৩০ ভোট থেকে মাত্র ১৪টি কম।

গত বছরের বর্ষসেরা একাদশ : ম্যানুয়েল নয়্যার, দানি আলভেজ, সার্জিও রামোস, থিয়াগো সিলভা, মার্সেলো, পল পগবা, লুকা মডরিচ, আন্দ্রেস ইনিয়েস্তা, ক্রিস্টিয়ানো রোনালদো, লিওনেল মেসি ও নেইমার।

তথ্যসূত্রঃ অনলাইন

Googleplus Pint
Like - Dislike Votes 4 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)