JanaBD.ComLoginSign Up

দুটি ম্যাচ জিতলেই বিশ্বকাপে সরাসরি খেলবে পাকিস্তান

ক্রিকেট দুনিয়া 11th Jan 2017 at 2:14pm 457
দুটি ম্যাচ জিতলেই বিশ্বকাপে সরাসরি খেলবে পাকিস্তান

অস্ট্রেলিয়ার সঙ্গে আসন্ন সিরিজে দুটি ম্যাচ জিততে পারলেই ২০১৯ ক্রিকেট বিশ্বকাপে সরাসরি খেলতে পারবে পাকিস্তান। বুধবার ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা (আইসিসি) থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এতথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ১৩ জানুয়ারী থেকে ব্রিজবেনে শুরু হওয়া অষ্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজে দুটি মাচে জয় পেলে রেটিংয়ে বাংলাদেশের সমান হবে পাকিস্তান। তবে পয়েন্ট বেশি থাকায় র‌্যাংকিংয়ে বাংলাদেশের আগে থাকবে ৯২তে বিশ্বকাপ জয়ী দেশটি।

আর যদি ৩-২ ব্যবধানে সিরিজ জিতে নেয় তা হবে পাকিস্তানের জন্য খুবই সুবিধাজনক। সেক্ষেত্রে রেটিংয়েও বাংলাদেশের সামনে অবস্থান করবে। এই দুই ক্ষেত্রেই তারা সরাসরি খেলতে পারবে বিশ্বকাপে।

আবার পাকিস্তান ১টি ম্যাচ জিতে সিরিজ হারলে বাংলাদেশের পেছনেই পড়ে থাকবে। কিন্তু তারা যদি কোনো ম্যাচ জিততে না পারে তবে তারা নিজেদের অবস্থান থেকে আরও পিছিয়ে পড়বে।

অস্ট্রেলিয়ার সংগে পাকিস্তানের ৫ ম্যাচের একটি ওয়ানডে সিরিজ রয়েছে। যেটি ১৩ জানুয়ারী থেকে ২৬ জানুয়ারীর মধ্যে অনুষ্ঠিত হবে।

বর্তমানে বাংলাদেশ ৯১ পয়েন্ট নিয়ে তালিকার সপ্তমে অবস্থান করছে। আর ৮৯ পয়েন্ট নিয়ে বাংলাদেশের ঘাড়ে নিশ্বাস ফেলছে পাকিস্তান। অন্যদিকে পাকিস্তানের ঠিক পেছনেই রয়েছে ওয়েস্টইন্ডিজ ৮৬ পয়েন্ট নিয়ে।

২০১৯ সালের বিশ্বকাপে মোট ১০টি দল অংশ নেবে। এতে ২০১৭ সালের ৩০ সেপ্টেম্বর পর্যন্ত ওয়ানডে র‌্যাংকিংয়ের শীর্ষে থাকা ৭টি দল সরাসরি অংশ নেবে। আর আয়োজক দেশ ইংল্যান্ড এমনিতেই অংশ নিতে পারবে।

এই ৮টি দেশের সঙ্গে ২০১৮ সালে ঢাকায় অনুষ্ঠিত বিশ্বকাপ কোয়ালিফায়ার পর্বের শীর্ষ দুটি দল যুক্ত হবে।

সূত্রঃ যুগান্তর অনলাইন

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 10 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)