JanaBD.ComLoginSign Up

প্রতিরক্ষা মন্ত্রণালয়ে ২০৯ পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ!

সরকারি চাকরি 11th Jan 2017 at 4:18pm 846
প্রতিরক্ষা মন্ত্রণালয়ে ২০৯ পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ!

নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের আওতাধীন মিলিটারি ইঞ্জিনিয়ার সার্ভিসেস (এমইএস)। ১১ ধরনের পদে ২০৯ জনকে এই নিয়োগ দেওয়া হবে। শুধু প্রকৃত বাংলাদেশি নাগরিকরা পদগুলোতে আবেদন করতে পারবেন। কিন্তু একজন প্রার্থী একাধিক পদে আবেদন করার সুযোগ পাবেন না।

পদসমূহ
সাঁটলিপিকার কাম কম্পিউটার অপারেটর পদে একজন, আপার ডিভিশনাল অ্যাসিস্ট্যান্ট (ইউডিএ) পদে ১৪ জন, সাঁটমুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর পদে তিনজন, ড্রাফটসম্যান ক্লাস- ‘সি’ পদে চারজন, অফিস সহকারী পদে ৮৪ জন, স্টোরম্যান পদে ২৪ জন, এমটি ড্রাইভার পদে ২৬ জন, ফটোকপি অপারেটর (পূর্বের ব্লু প্রিন্টার) পদে আটজন, অফিস সহায়ক (পূর্বের দপ্তরি) পদে পাঁচজন, অফিস সহায়ক (পূর্বের পিয়ন) পদে ২৩ জন এবং নিরাপত্তা প্রহরী (পূর্বের চৌকিদার) পদে ১৭ জনকে এই নিয়োগ দেওয়া হবে।

যোগ্যতা
পদগুলোতে আবেদন করার জন্য পদমর্যাদা অনুযায়ী প্রার্থীদের অষ্টম শ্রেণি পাস থেকে স্নাতক পর্যন্ত শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে। কয়েকটি পদে অভিজ্ঞতার প্রয়োজন আছে বলে বিজ্ঞপ্তিতে বলা হয়েছে। এ ছাড়া বিজ্ঞপ্তিতে উল্লেখিত জেলাগুলোর প্রার্থী ছাড়া দেশের অন্যান্য জেলার প্রার্থীরা আবেদন করার সুযোগ পাবেন।

বয়স
আবেদনকারীর বয়স ১৫ ফেব্রুয়ারি, ২০১৭ অনুযায়ী ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। তবে মুক্তিযোদ্ধা কোটাধারী প্রার্থীদের ক্ষেত্রে বয়স ৩২ বছর পর্যন্ত গ্রহণযোগ্য।

বেতন
জাতীয় বেতন স্কেল-২০১৫ অনুসারে নিয়োগপ্রাপ্তদের বেতন হবে পদমর্যাদা অনুযায়ী প্রতি মাসে আট হাজার ২৫০ থেকে ২৬ হাজার ৫৯০ টাকা পর্যন্ত।

আবেদন প্রক্রিয়া
বিজ্ঞপ্তিতে উল্লেখিত নির্দেশনা অনুসারে টেলিটকের ওয়েবসাইট (mes.teletalk.com.bd) থেকে অনলাইনে আবেদন করা যাবে। পরীক্ষার ফি হিসেবে টেলিটকের প্রিপেইড নম্বর থেকে প্রথম আটটি পদের জন্য ১০০ টাকা এবং বাকি পদগুলোর জন্য ৫০ টাকা জমা দিতে হবে। আবেদন করার সুযোগ থাকছে ১৫ ফেব্রুয়ারি, ২০১৭ পর্যন্ত।

বিস্তারিত জানতে ৫ জানুয়ারি, ২০১৭ দৈনিক ইত্তেফাক পত্রিকায় প্রকাশিত বিজ্ঞপ্তিটি দেখুন

Googleplus Pint
Noyon Khan
Manager
Like - Dislike Votes 8 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)