JanaBD.ComLoginSign Up

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..
Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "জানাবিডি ডট কম"

সাকিব-মুশফিকের জুটিতে রেকর্ডের ছড়াছড়ি

ক্রিকেট দুনিয়া 13th Jan 2017 at 10:17am 473
সাকিব-মুশফিকের জুটিতে রেকর্ডের ছড়াছড়ি

ওয়েলিংটনের কঠিন কন্ডিশনে শতক করার পাশাপাশি জুটিতে রেকর্ড গড়েছেন সাকিব আল হাসান এবং মুশফিকুর রহিম। নিউজিল্যান্ডের মাটিতে যে কোনো জুটিতে বাংলাদেশের আগের সর্বোচ্চ ছিল তামিম ইকবাল ও জুনায়েদ সিদ্দিকের ১৬১। দুজনে সেটি ছাড়িয়ে আরো অনেক পথ পাড়ি দিয়েছেন। এই প্রতিবেদন লেখার সময় পঞ্চম উইকেটে দেশের অন্যতম সেরা দুই ব্যাটসম্যান যোগ করেছেন ২৭৬ রান।

দেশের বাইরে বাংলাদেশের মাত্র দ্বিতীয় দুইশ’ রানের জুটি এটি। আগেরটিও ছিল পঞ্চম উইকেটে, সেটিতেও ছিলেন মুশফিক। ২০১৩ সালে শ্রীলঙ্কার বিপক্ষে গলে মোহাম্মদ আশরাফুলের সঙ্গে গড়েছিলেন ২৬৭ রানের জুটি। টেস্টে এতদিন এটি ছিল বাংলাদেশের দ্বিতীয় সর্বোচ্চ রানের জুটি। সর্বোচ্চ রানের জুটি তামিম-ইমরুলের, ৩১২।

সেঞ্চুরির পথে সাকিব ছুঁয়েছেন ৩ হাজার টেস্ট রান। তিনি শতকে পৌঁছান ১৫০ বলের মাথায়। মুশফিক শতক তোলেন ১৭৯ বলে। টেস্টে সাকিবের আগের সর্বোচ্চ ১৪৪। মুশফিকের ডাবল সেঞ্চুরি আছে।

শুধু জুটিতেই নয়; দলীয় আরো একটি রেকর্ড গড়েছেন তারা। নিউজিল্যান্ডের মাটিতে বাংলাদেশের আগের সর্বোচ্চ রান ছিল ৪০৮। চার বিরতির পর সেটি ছাড়িয়ে যান দুজন।

নিউজিল্যান্ডের মাটিতে পঞ্চম উইকেট জুটিতে আগের সর্বোচ্চ রান ছিল পাকিস্তানের। ১৯৯৩-৯৪ মৌসুমে এই মাঠেই ২৫৮ রান তোলেন ইনজামাম এবং সেলিম মালিক। সেই রেকর্ডও ছাড়িয়ে গেলেন দুজন।

তথ্যসূত্রঃ অনলাইন


জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..

Googleplus Pint
Like - Dislike Votes 8 - Rating 6.3 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)