JanaBD.ComLoginSign Up

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..
Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "জানাবিডি ডট কম"

পাঁচ উপায়ে খুশকি একেবারে দূর!

রূপচর্চা/বিউটি-টিপস 13th Jan 2017 at 6:07pm 397
পাঁচ উপায়ে খুশকি একেবারে দূর!

শীতের সময় মাথায় খুশকির পরিমাণ অনেকটা বেড়ে যায়। প্রাকৃতিক উপাদান ব্যবহার করে পাঁচ উপায়ে মাথার এই খুশকি একেবারে দূর করতে পারেন। এ ক্ষেত্রে বোল্ডস্কাই ওয়েবসাইটের জীবনধারা বিভাগের এই পরামর্শগুলো আপনাকে সাহায্য করবে।

১. পাঁচ টেবিল চামচ অ্যালোভেরার রস মাথার তালুতে লাগিয়ে হালকাভাবে ম্যাসাজ করুন। ৩০ মিনিট অপেক্ষা করুন। এবার শুধু পানি দিয়ে অথবা শ্যাম্পু করে ধুয়ে ফেলুন।

২. দুই টেবিল চামচ বেকিং সোডার সঙ্গে পানি মিশিয়ে ঘন মিশ্রণ তৈরি করুন। এই প্যাক মাথার তালুতে লাগিয়ে কিছুক্ষণ ম্যাসাজ করুন। এবার পানি দিয়ে ধুয়ে ফেলুন।

৩. দুই টেবিল চামচ নিমপাতার রসের সঙ্গে এক টেবিল চামচ নারকেলের দুধ, এক টেবিল চামচ বিটরুটের রস ও এক টেবিল চামচ নারকেল তেল একসঙ্গে মিশিয়ে প্যাক তৈরি করুন। এই প্যাক মাথার তালুতে লাগিয়ে কিছুক্ষণ ম্যাসাজ করুন। ২০ মিনিট অপেক্ষা করুন। এবার পানি দিয়ে ধুয়ে ফেলুন।

৪. গোসল করার আগে তিন থেকে পাঁচ টেবিল চামচ নারকেল তেলের সঙ্গে লেবুর রস একসঙ্গে মিশিয়ে মাথার তালুতে লাগান। এক ঘণ্টা অপেক্ষা করুন। এবার মাইল্ড শ্যাম্পু দিয়ে চুল ধুয়ে ফেলুন।

৫. এক কাপ পানি ও এক কাপ আপেল সিডার ভিনেগারের মধ্যে দুই টেবিল চামচ মেথি দিয়ে সারা রাত রেখে দিন। সকালে এই মেথি ভালোভাবে পেস্ট করে নিন। এই মিশ্রণ মাথার তালুতে লাগিয়ে ৩০ মিনিট অপেক্ষা করুন। এবার পানি দিয়ে ধুয়ে ফেলুন।


জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 19 - Rating 5.3 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)