JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ফ্রিতে ব্রাউজ করুন আমাদের সাইট :) Search করুন , "জানাবিডি ডট কম" পেয়ে যাবেন ।

জোহানেসবার্গেও চাপে শ্রীলঙ্কা

ক্রিকেট দুনিয়া 13th Jan 2017 at 10:39pm 123
জোহানেসবার্গেও চাপে শ্রীলঙ্কা

পোর্ট এলিজাবেথ ও কেপ টাউন টেস্টে স্বাগতিক দক্ষিণ আফ্রিকার কাছে পরাস্ত হয় শ্রীলঙ্কা। তিন ম্যাচের টেস্ট সিরিজটা লঙ্কানরা ইতোমধ্যে হাতছাড়া করেছে, ০-২ ব্যবধানে হেরে। জোহানেসবার্গে গড়ানো তৃতীয় ও শেষ টেস্টে ঘুরে দাঁড়ানোর পালা সফরকারীদের।

কিন্তু জোহানেসবার্গেও প্রোটিয়া বোলারদের তোপে চাপে পড়েছে শ্রীলঙ্কা। নিজেদের প্রথম ইনিংসে সবকটি উইকেট হারিয়ে ৪২৬ রান তুলেছিল দক্ষিণ আফ্রিকা। জবাবে খেলতে নেমে নিজেদের প্রথম ইনিংসের শুরুটা ভালো হয়নি লঙ্কানদের। দ্বিতীয় দিন শেষে ৮০ রান তুলতেই ৪ উইকেট হারিয়ে ফেলেছে অ্যাঞ্জেলো ম্যাথিউসের দল।

নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে প্রথম ওভারে দলের স্কোর বোর্ডে কিছু যোগ না হতেই সাজঘরে ফেরেন ওপেনার করুনারত্নে। দ্বিতীয় উইকেট জুটিতে আসে ৪৭ রান। আরেক ওপেনার কুশাল সিলভা করেছেন ১৩ রান। কুশাল মেন্ডিসের ব্যাট থেকে এসেছে ৪১ রান।

ফর্মে থাকা ধনঞ্জয় ডি সিলভাও ১০ রানের বেশি করতে পারেননি। দিন শেষে ১১ রানে অপরাজিত ছিলেন অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথিউস। তাকে সঙ্গ দিচ্ছেন আরেক অপরাজিত ব্যাটসম্যান দিনেশ চান্দিমাল (৩*)। দক্ষিণ আফ্রিকার পক্ষে দুটি করে উইকেট নিয়েছেন কাগিসো রাবাদা ও ভেরনন ফিল্যান্ডার।

এর আগে ৩ উইকেটে ৩৩৮ রান নিয়ে দ্বিতীয় দিনের খেলা শুরু করে দক্ষিণ আফ্রিকা। নিজের শততম টেস্টে আগের দিন শতক তুলে নিয়ে ইতিহাসের অংশ হয়েছেন হাশিম আমলা। প্রথম দিন (বৃহস্পতিবার) শেষে অপরাজিত ছিলেন ১২৫ রানে। জেপি ডুমিনি আউট হয়েছিলেন ১৫৫ রান করে।

দ্বিতীয় দিন অবশ্য ব্যর্থ অন্য ব্যাটসম্যানদের সবাই। হাশিম আমলা আগের দিনের সঙ্গে আর মাত্র ৯ রান যোগ করে ১৩৪ রান করে সপ্তম ব্যাটসম্যান হিসেবে প্যাভিলিয়নে ফেরেন। তার উইকেটটি পেয়েছেন নুয়ান প্রদীপ। সর্বমোট ৪ উইকেট তুলে নিয়েছেন এই ডানহাতি পেসার। সঙ্গে লাহিরু কুমারারও ৪ উইকেটে লাঞ্চের পরপরই অলআউট হয় প্রোটিয়ারা।

তথ্যসূত্রঃ জাগোনিউজ২৪

Googleplus Pint
Like - Dislike Votes 11 - Rating 3.6 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)