JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "জানাবিডি ডট কম"

মাইলফলকের সামনে দাঁড়িয়ে ডু প্লেসিস

ক্রিকেট দুনিয়া 2nd Feb 2017 at 11:48pm 502
মাইলফলকের সামনে দাঁড়িয়ে ডু প্লেসিস

ক্রিকেট বর্তমানে খুবই প্রতিদ্বন্দ্বিতামূলক। সেটা যেমন প্রতিপক্ষের বিপক্ষে, তেমনি নিজ দলেও। বর্তমান সময়ে পাইপলাইনের খেলোয়াড়দের তোড়ে টিকে থাকাটা কঠিন। তাইতো অনেকেই ৫/১০টা ওয়ানডে খেলে হারিয়ে যায়।

এমন প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ সময়ে কোনো দেশের হয়ে ১০০তম ওয়ানডে খেলাটা সত্যিই গর্বের কিছু। দক্ষিণ আফ্রিকার ব্যাটসম্যান ফাপ ডু প্লেসিসের জন্য তেমনই একটা গর্বের দিন অপেক্ষমান। শ্রীলঙ্কার বিপক্ষে শনিবার তৃতীয় ওয়ানডেতে মাঠে নামবে দক্ষিণ আফ্রিকা। এই ওয়ানডেতে মাঠে নামলে দক্ষিণ আফ্রিকার হয়ে ১১০টি ওয়ানডে ম্যাচ খেলার মাইলফলক স্পর্শ করবেন ফাপ ডু প্লেসিস।

এমন মাইলফলকের সামনে দাঁড়িয়ে ডু প্লেসিস বলেন, ‘এটা আমার জন্য দারুণ কিছু। আমি আসলে ভালো খেলছি। সে কারণেই এতোদূর আসতে পেরেছি। তবে এরপর আমি ছুটিতে যাব। কিছুদিন বিশ্রাম নিব। এরপর নতুনভাবে শুরু করব। এটা অস্বীকার করার উপায় নেই যে শততম ম্যাচ খেলাটা আমার জন্য সম্মানের এবং গর্বের। এই ম্যাচকে সামনে রেখে আমি বেশ উজ্জীবিত।’

ডু প্লেসিস ৯৯ টি ওয়ানডে ম্যাচ খেলে ৯৫ ইনিংসে ব্যাট করার সুযোগ পেয়েছেন। তাতে রান করেছেন ৩ হাজার ৫১৪টি। সেঞ্চুরি করেছেন ৭টি এবং হাফ সেঞ্চুরি করেছেন ২৪টি। তার ব্যক্তিগত সর্বোচ্চ রানের ইনিংস অপরাজিত ১৩৩।

তথ্যসূত্রঃ অনলাইন

Googleplus Pint
Like - Dislike Votes 29 - Rating 5.5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)