JanaBD.ComLoginSign Up

অবশেষে হার মানলেন গতিদানব বোল্ট

অনান্য খেলা 9th Feb 2017 at 5:19pm 909
অবশেষে হার মানলেন গতিদানব বোল্ট

উসাইন বোল্ট আর পরাজয় যেন দুই মেরুর বাসিন্দা। হারের সঙ্গে আড়িই পেতেছেন বিশ্বসেরা গতিদানব। তবে অবশেষে পরাজয়ের মুখ দেখলেন তিনি। অবশ্য মূল কোনো ইভেন্টে নয়। নিত্রো অ্যাতলেটিক সিরিজে নামার আগে অনুশীলনে অস্ট্রেলিয়ান দৌড়বিদ জন স্টেফেনসেনের কাছে অল্পের জন্য হেরে গেলেন বোল্ট।

অলিম্পিক স্প্রিন্টে রেকর্ড আটবারের স্বর্ণ জয়ী বোল্ট বর্তমানে অস্ট্রেলিয়ায় অবস্থান করছেন। যেখানে মেলবোর্নে ক’দিন পরেই নিত্রো অ্যাতলেটিক সিরিজ প্রতিযোগিতায় নামবেন জ্যামাইকান তারকা।

তবে এর আগে ট্র্যাকে গা গরম করতেই স্টেফেনসেনের বিপক্ষে নামেন তিনি।

স্টেফেনসেন ২০০৪ এথেন্স অলিম্পিকের ৪০০ মিটার রিলেতে অস্ট্রেলিয়ার হয়ে রুপা জিতেছিলেন।

নিত্রোয় তিনটি ইভেন্ট অনুষ্ঠিত হবে। যেখানে প্রতিটিতে অংশগ্রহণ করবেন বোল্ট। যা মেলবোর্নের লেকসাইড স্টেডিয়ামে শুরু হচ্ছে। শেষ হবে ১১ ফেব্রুয়ারি।

এদিকে সতীর্থ নেস্তা কার্টারের ডোপপাপে ক’দিন আগে অলিম্পিকের একটি স্বর্ণ হারিয়েছেন বোল্ট। ২০০৮ বেইজিং অলিম্পিকে ১০০ মিটার রিলেতে বোল্টের সঙ্গে দৌড়েছিলেন কার্টার। রেকর্ড গড়ে জিতেছিলেন সোনা। কিন্তু এতদিন পর এসে কার্টারের শরীরে নিষিদ্ধ ড্রাগের উপাদান পাওয়ায় ফিরিয়ে দিতে হচ্ছে দলীয়ভাবে জেতা অলিম্পিক সোনার পদকটি। ফলে উসাইন বোল্টের গড়া ‘ট্রিপল ট্রিপল’ রেকর্ডটি আর থাকছে না। ৯ থেকে তার অলিম্পিক পদক এখন ৮।

তথ্যসূত্রঃ বাংলানিউজ২৪

Googleplus Pint
Like - Dislike Votes 34 - Rating 4.7 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)