JanaBD.ComLoginSign Up

দাঁত ছাড়াও টুথপেস্টের ভিন্ন কিছু ব্যবহার!

টুকিটাকি টিপস 2nd Mar 2017 at 7:09am 430
দাঁত ছাড়াও টুথপেস্টের ভিন্ন কিছু ব্যবহার!

দাঁতকে সুস্থ ও ঝকঝকে রাখতে খুবই কার্যকরী টুথপেস্ট। দাঁত ব্রাশ করার জন্য আমরা এটি ব্যবহার করে থাকি। কিন্তু দাঁত ব্রাশ করা ছাড়া টুথপেস্টে নানাভাবে ব্যবহার করা যেতে পারে। আমাদের আজকের প্রতিবেদনে টুথপেস্টের সে রকম কিছু ব্যবহার দেয়া হলো। যেসব আপনি এতোদিন জানতেন না।

# পোকা মাকড়ের কামড়
চামড়ার যে স্থানে পোকা কামড়েছে বা অন্য কোন সমস্যা আছে ঐ স্থানে সামান্য টুথপেস্ট ডলে লাগিয়ে দিন। দিনে যতবার ইচ্ছা লাগাতে পারেন। এটি আপনার বিরক্তি উপশম করে আরাম দিবে। আর যদি মিন্ট ফ্লেবারের টুথপেস্ট হয় তাহলে তো কথাই নেই।

# সফট ড্রিঙ্কসের একগুঁয়ে দাগ পরিষ্কার করতে
অনেক রকম সফট ড্রিঙ্কসের মধ্যে যেগুলোতে রঙ আছে সেগুলোর ব্যাপারেই বলছি। রঙিন সফট ড্রিঙ্কস কাপড়ে পড়লে দাগ পড়ে খেয়াল করেছেন নিশ্চয়। এই দাগ তোলার জন্য আপনি টুথপেস্ট ব্যবহার করতে পারেন।

# ছোটখাট পোড়ায় ব্যথা উপশমে
ত্বকের কোথাও পুড়ে গেলে খুবই যন্ত্রণা এ কষ্ট হয়। তাই চটজলদি পোড়া জায়গায় সামান্য টুথপেস্ট লাগিয়ে দিন। এটি আপনার কষ্ট কিছুটা হলেও দূর করবে।

ব্রণ :
ব্রণ থেকে মুক্তি পেতে টুথপেস্ট খুব ভালো কাজ দেয়। বিশেষ করে ব্যথাযুক্ত ব্রণে। রাতে ঘুমানোর আগে ব্রণের উপর টুথপেস্টের প্রলেপ লাগিয়ে ঘুমাতে যান। সকালে উঠে দেখবেন ফোলা একদম কমে গেছে, আর ব্যথাও অনেকটা কম।

অনুজ্জ্বল ত্বক :
চটজলদি ত্বকের উজ্জ্বলতা বাড়াতে টুথপেস্টের জুড়ি নেই। বাইরে যাবার আগে ত্বকের যত্ন নেবার জন্য সময় না থাকে তাহলে ব্যবহার করুন টুথপেস্ট। সাধারণ ফেসওয়াসের মতো ব্যবহার করুন তারপর মুখ ধুয়ে ফেলুন।

# জুতার দাগ তুলতে
জুতায় দাগ পড়লে তা তুলতে টুথপেস্ট ব্যবহার করুন। নরম ভেজা কাপড়ে টুথপেস্ট নিয়ে হাল্কা করে ঘষে তুলে ফেলুন। যদি কঠিন দাগ (এ ক্ষেত্রে সার্ফ এক্সেল ব্যবহার করবেন না) হয় তাহলে টুথব্রাশে পেস্ট নেয়ে হাল্কা ঘষা দিন।

# হাত থেকে গন্ধ দূর করতে
টুথপেস্ট যেমন মুখ থেকে গন্ধ দূর করে তেমনি হাত থেকেও গন্ধ দূর করে। হ্যান্ডওয়াশ হিসেবে এটি ব্যবহার করতে পারেন। যা মাছের গন্ধ, পিঁয়াজের গন্ধের মত বিধঘুটে গন্ধ দূর করে আপনার হাতকে করবে সুগন্ধময় ও মোলায়েম।

Googleplus Pint
Noyon Khan
Manager
Like - Dislike Votes 19 - Rating 5.3 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)