JanaBD.ComLoginSign Up

আবারও দেশের গানে সাবিনা ইয়াসমিন!

মিউজিক ক্যাফে 18th Mar 2017 at 3:01pm 85
আবারও দেশের গানে সাবিনা ইয়াসমিন!

দেশের গানে গানের পাখি সাবিনা ইয়াসমিনের অন্যরকম গ্রহণযোগ্যতা আছে। তার গাওয়া বেশ কিছু দেশের গান দেশব্যাপী শ্রোতাদের কাছে জনপ্রিয়তা পেয়েছে, কালজয়ী হয়েছে।

নতুন খবর হলো অনেকদিন পর আবারও দেশের গান নিয়ে আসছেন এই কিংবদন্তি গায়িকা। আসছে স্বাধীনতা দিবস উপলক্ষে প্রকাশ হবে গানটি। ‘বাংলার মাটিতে লেখা/ কত নাম রক্তাক্ষরে/ মুক্তিযুদ্ধের সে কথা/ বল ভুলে যাই কি করে?/ দেশকে ভালোবেসে যারা/ জীবনটা দিয়ে গেছে হেসে/ তাদেরই জন্য এই মালা/ কথা সুরে গাঁথা স্মৃতি বুকে রাখি ভরে’-এমন কথার গানটি লিখেছেন সহিদ রাহমান।

গানটির সুর করেছেন আলাউদ্দীন আলী ও সংগীতায়োজন করেছেন মকসুদ জামিল মিন্টু। সাবিনা ইয়াসমিন বলেন, ‘অনেক দিন পর হৃদয় ছোঁয়া কথায় একটি গান গাইলাম।

দেশকে স্বাধীন করার জন্য শহীদ ভাইদের যে ত্যাগ তা তো শোধ করার নয়। তবে এই গানটি আমার পক্ষ থেকে শহীদের প্রতি শ্রুদ্ধাঞ্জলি।’

আলাউদ্দীন আলী বলেন, ‘দীর্ঘদিন পর সাবিনা ইয়াসমিনের জন্য সুর করলাম। সবমিলিয়ে এ গানটিও মানুষ মনে রাখবে বলে বিশ্বাস করি।’

গীতিকার সহিদ রাহমান বলেন, ‘সকল প্রজন্মের বাঙালিদের মধ্যে দেশপ্রেম, মুক্তিযুদ্ধ ও দেশের প্রতি শহীদের অবদানের কথা তুলে ধরতে এই গানটি লিখেছি। আর শিল্পী হিসাবে সাবিনা ইয়াসমিন কে বেছে নেওয়ার কারণও এটা। কারণ তিনি সর্বজনস্বীকৃত সংগীতশিল্পী। তার গানের ভক্ত নন এমন বাঙালি খুঁজে পাওয়া ভার। আশা করি তার অনেক কালজয়ী গানের মতো এ গানটিও মানুষের মনে অবস্থান করবে।’

জানা গেছে, গানটির দৃষ্টিনন্দন মিউজিক ভিডিওর কাজও চূড়ান্ত। ঢাকা এবং ঢাকার বাইরে ভিডিওটির চিত্রধারণ করা হয়।

Googleplus Pint
Noyon Khan
Manager
Like - Dislike Votes 9 - Rating 5.6 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)