JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ফ্রিতে ব্রাউজ করুন আমাদের সাইট :) Search করুন , "জানাবিডি ডট কম" পেয়ে যাবেন ।

ভারতে এবার আইএসের পোস্টার

আন্তর্জাতিক 20th Mar 2017 at 8:43am 242
ভারতে এবার আইএসের পোস্টার

তাজমহল উড়িয়ে দেওয়ার হুমকির পর এবার বিহারে জঙ্গি নিয়োগের পোস্টার লাগিয়েছে মধ্যপ্রাচ্যভিত্তিক জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস)। পোস্টারে বিহার যুবসমাজকে আইএসে যোগ দেওয়ার আহ্বান জানানো হয়েছে। চাঞ্চল্যকর এ ঘটনা ছড়িয়ে পড়তেই গতকাল রোববার পোস্টারগুলো ছিঁড়ে ফেলে পুলিশ। খবর হিন্দুস্তান টাইমসের। কে বা কারা এ পোস্টার লাগিয়েছে তা তদন্ত করে দেখা হচ্ছে বলে জানিয়েছেন বিহার পুলিশের এক কর্মকর্তা।

পুলিশ সূত্রে জানা গেছে, শনিবার রাতের অন্ধকারে কেউ আইএস জঙ্গি সংগঠনের নাম করে বিহারের নাওহাট্টা ব্লকের সিকরাওলি বিঘা গ্রামের দোকানপাট ও বৈদ্যুতিক খুঁটিতে পোস্টারগুলো লাগিয়েছে।

পোস্টারে বলা হয়েছে, আমরা বিহার যুব-তরুণ সমাজকে আইএসে যোগ দেওয়ার আহ্বান জানাচ্ছি। আইএস বিহারের সব জেলাতেই পেঁৗছে গেছে। বিহার পুলিশের এক শীর্ষস্থানীয় কর্মকর্তা জানিয়েছেন, পোস্টার লাগানোর ঘটনাটি অত্যন্ত গুরুত্বের সঙ্গে দেখা হচ্ছে। সিসিটিভি ফুটেজের মাধ্যমে রাতের অন্ধকারে ওই এলাকায় কার আনাগোনা ছিল তা খতিয়ে দেখা হচ্ছে।

ভারতের কাশ্মীর বা সীমান্তবর্তী এলাকাগুলোতে এর আগে এ ধরনের পোস্টার মিললেও বিহারে এই প্রথম। এর আগে দক্ষিণ ভারতের কেরল থেকেও এ ধরনের পোস্টার উদ্ধার করা হয়েছিল।

তথ্যসূত্রঃ সমকাল

Googleplus Pint
Like - Dislike Votes 13 - Rating 5.4 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)