JanaBD.ComLoginSign Up
৫০০০৳ নগদ পুরস্কার স্বাধীনতা দিবস উপলক্ষ্যে UC Browser নিয়ে এসেছে ! দেখে নিন আপনিও কিভাবে পেতে পারেন ।

‘ইসলাম গ্রহণ করবেন ড্যারেন স্যামি!’

খেলাধুলার বিবিধ Mon at 6:39pm 688
‘ইসলাম গ্রহণ করবেন ড্যারেন স্যামি!’

মাত্র কয়েকদিন আগেই তোলপাড় ফেলে দিয়েছিলেন পিএসএল চ্যাম্পিয়ন পেশোয়ার জালমির অধিনায়ক জাভেদ আফ্রিদি। তিনি বলেছিলেন, ‘পেশোয়ার জালমির বিপক্ষে সিরিজ খেলার জন্য প্রস্তাব দিয়েছেন কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) অন্যতম মালিক শাহরুখ খান।’ যদিও কেকেআর আর শাহরুখ খানের প্রতিবাদের মুখে শেষ পর্যন্ত নিজের দাবি থেকে সরে আসতে বাধ্য হন তিনি।

এবার তেমনই এক বোম ফাটালেন পেশোয়ার জালমির মালিক। এবার তিনি আশা প্রকাশ করলেন, তার দলের ওয়েস্ট ইন্ডিয়ান অধিনায়ক ড্যারেন স্যামি ইসলাম গ্রহণ করবেন। এ জন্য তিনি পেশোয়ার জালমি সমর্থকদের প্রতি আহ্বান জানান, তারা যেন আল্লাহর কাছে দোয়া করেন ড্যারেন স্যামির জন্য। তিনি যেন ইসলাম ধর্ম গ্রহণ করেন।

একই সঙ্গে জাভেদ আফ্রিদি জানান, ইসলাম ধর্ম নিয়ে ইতিমধ্যেই অধ্যয়ন শুরু করে দিয়েছেন ওয়েস্ট ইন্ডিজের দু’বারের টি-টোয়েন্টি বিশ্বকাপজয়ী এই অধিনায়ক। সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়া একটি ভিডিওতে দেখা যাচ্ছে, একটি নিউজ চ্যানেলকে জাভেদ আফ্রিদি বলছেন, ‘ড্যারেন স্যামি যে ইসলাম সম্পর্কে অধ্যয়ন শুরু করেছেন, এটা আমার জীবনে অনেক বড় অর্জন।’

সেই ভিডিওতেই জাভেদ আফ্রিদি বলছিলেন, ‘আমি প্রার্থনা করি, যেন স্যামি তার ধর্ম হিসেবে ইসলামকে কবুল করে নেন। তার অনেক জ্ঞান রয়েছে এবং সে আলোকে ইসলাম সম্পর্কে পড়া-শোনাও শুরু করে দিয়েছেন তিনি। আমি মনে করি এটা অনেক বড় অর্জন। আমার জন্য এবং আমার পুরো দলের জন্য এটা অনেক বড় কিছু।’

পিএসএলের প্লেয়ার ড্রাফট চলাকালেই শহিদ আফ্রিদি থেকে নিয়ে পেশোয়ার জালমির অধিনায়ক হিসেবে ড্যারেন স্যামিকে ঘোষণা করা হয়। এরপর তার নেতৃত্বে পেশোয়ার জালমি পিএসএলের শিরোপাও জয় করে নেয়। সবচেয়ে বড় দিক হচ্ছে, পাকিস্তান ক্রিকেট বোর্ড যখন লাহোরে পিএসএলের ফাইনাল আয়োজনের ঘোষণা দেয়, তখন সবার আগে স্যামিই সেখানে খেলতে যাওয়ার কথা প্রকাশ্যে ঘোষণা করেন।

পেশোয়ার জালমির হয়ে খেলার সময়ই পাকিস্তানি সতীর্থদের কাছ থেকে ধীরে ধীরে পসতুন ভাষা শিখতে শুরু করেন এবং পাকিস্তানি ক্রিকেটারদের প্রভাবে ধীরে ধীরে ইসলাম ধর্ম নিয়েও অধ্যয়ন শুরু করেন তিনি। উল্লেখ্য, বছরখানেক আগে ড্যারেন স্যামিকে পাকিস্তানের সম্মানসূচক নাগরিকত্বও প্রদান করা হয়। ওয়েস্ট ইন্ডিজের আরেক ক্রিকেটার, মারলন স্যামুয়েলস কয়েকদিন আগে ইচ্ছা প্রকাশ করেন, তিনি সুযোগ পেলে পাকিস্তান সেনাবাহিনীতে কাজ করতে চান।

তথ্যসূত্রঃ জাগোনিউজ২৪

Googleplus Pint
Like - Dislike Votes 2 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)