JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "জানাবিডি ডট কম"

শততম টেস্ট না খেলেও ‘খুশি’ মুমিনুল

ক্রিকেট দুনিয়া 21st Mar 2017 at 10:09am 196
শততম টেস্ট না খেলেও ‘খুশি’ মুমিনুল

তাকে মনে করা হতো বাংলাদেশের টেস্ট ইতিহাসের সেরা ব্যাটসম্যান। মুমিনুল ব্যাট হাতে মাঠে নামা মানেই একটা হাফ সেঞ্চুরি। যে কোনো কন্ডিশনে, যে কোনো পরিস্থিতি তিনি সামাল দিতে পারতেন সহজভাবে। উইকেটে টিকে থাকার অসাধারণ ধৈর্য ও সাহস আছে তার মধ্যে। কিন্তু কিছু দিন ধরেই সেই মুমিনুল অন্য মুমিনুল হয়ে গেছেন। ব্যাটে তেমন রান নেই।, উইকেটে টিতে থাকতে পারছেন না দীর্ঘসময়।

মুমিনুলকে ছাড়া টেস্ট একাদশ হতে পারে এটা চিন্তাই করা যেত না। অথচ তাকে ছাড়াই শততম টেস্ট খেলতে নামে বাংলাদেশ। অবশ্য মুমিনুলের জায়গায় যিনি খেলেছেন সেই ইমরুল কায়েসও সুবিধে করতে পারেননি। প্রথম ইনিংসে ৩৪ করার পর দ্বিতীয় ইনিংসে আউট হয়ে যান ০ রানে।

তবে এ ‍নিয়ে কোনো হায় আফসোস নেই মিস্টার ওয়াল খ্যাত এ ব্যাটসম্যানের। শততম টেস্ট যে জিততে পেরেছে বাংলাদেশ তাতেই বরং খুশি তিনি। সোমবার দেশে ফেরার পর তিনি বললেন,‘ শততম টেস্ট খেলতে পারিনি, তার জন্য কোনো আফসোস নেই। দল জিতেছে তাতেই আমি খুশি। সবচেয়ে বড় কথা হলো কোথায় কোথায় উন্নতি করা দরকার সেটা স্পষ্ট হয়ে গেছে। এখন সেটা নিয়েই কাজ করতে হবে।’

আপাতত মুমিনুলের সামনে আন্তর্জাতিক ক্রিকেট নেই। শ্রীলঙ্কা সফর শেষ করে ঢাকায় ফিরে ক্রিকেটাররা অংশ নিবেন ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগে। এরপর আয়ারল্যান্ডে ত্রিদেশিয় ওয়ানডে সিরিজ। জুনে ইংল্যান্ডে অনুষ্ঠিত হবে চ্যাম্পিয়ন্স ট্রফি। সেপ্টেম্বরে দক্ষিণ আফ্রিকায় টেস্ট সিরিজ খেলতে যাবে টাইগাররা। মুমিনুলকে অপেক্ষা করতে হবে সে পর্যন্ত।

তথ্যসূত্রঃ অনলাইন

Googleplus Pint
Like - Dislike Votes 13 - Rating 5.4 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)