JanaBD.ComLoginSign Up

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..
Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "জানাবিডি ডট কম"

এবার রঙিন জার্সির অপেক্ষায় মিরাজ

ক্রিকেট দুনিয়া 21st Mar 2017 at 2:00pm 388
এবার রঙিন জার্সির অপেক্ষায় মিরাজ

গত বছর অক্টোবরে দেশের মাটিতে ইংল্যান্ডের বিপক্ষে হঠাৎ টেস্ট দলে ডাক পেলেন। এরই মধ্যে খেলা হয়ে গেছে ৭ টেস্ট। সাদা জার্সিতে নিজেকে প্রমাণ করেছেন বেশ ভালোভাবেই।

শুরুতে বোলিং দিয়ে চমক দেখালেও ব্যাট হাতে টানা ফ্লপ হচ্ছিলেন মেহেদী হাসান মিরাজ। তবে গত কয়েক ম্যাচে ব্যাট হাতেও দৃঢ়তা দেখিয়ে অলরাউন্ডার হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেন টেস্ট দলে।

দুই বছর আগে দেশের মাটিতে অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপে অলরাউন্ডার হিসেবেই নিজেকে ক্রিকেট দুনিয়ার চিনিয়েছিলেন মিরাজ। তখন মনে করা হয়েছিল, অচিরেই ওয়ানডে দলে ডাক পাচ্ছেন তিনি। কিন্তু রঙিন পোশাকে নয়, সাদা পোশাকেই জাতীয় দলে অভিষেক হয় তার। দেশের মাটিতে ইংল্যান্ডকে বিধ্বস্ত করেছিলেন স্পিন বোলিংয়ে। শ্রীলঙ্কার বিপক্ষে ঐতিহাসিক জয়েও আছে তার বড় অবদান। জয়সূচক দুটি রান আসে মিরাজের ব্যাট থেকেই।

টেস্ট সিরিজ শেষ। বাংলাদেশের সামনে এখন ওয়ানডে ও টি-২০ সিরিজ। মিরাজ সেখানে দর্শক। সোমবার দেশে ফিরে এসেছেন তিনি। চলতি মাসের শেষের দিকে চট্ট্রগ্রাম ও কক্সবাজার শুরু হচ্ছে ইমার্জিং এশিয়া কাপ। এপ্রিলে ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগ। দুটো টুর্নামেন্টই ৫০ ওভারের। মিরাজের চোখ এখানেই।

এই দুটো টুর্নামেন্টে ভালো করে জাতীয় ওয়ানডে দলে অভিষেকের স্বপ্ন দেখছেন মিরাজ। বললেন,‘ অনেক দিন হলো ওয়ানডে খেলিনা। ইমার্জিং কাপ ও ঢাকা লিগ খেলার জন্য অপেক্ষা করছি। এখানে ভালো করে ওয়ানডে দলে ফিরতে চাই।’

ব্যাটে রান পাওয়ায় আগের চেয়ে আত্মবিশ্বাসও বেড়েছে তার। মিরাজ বলেন,‘ ইংল্যান্ড নিউজল্যান্ডের বিপক্ষে রান পাইনি। একটু চিন্তায় ছিলাম। ভারতের বিপক্ষে হাফ সঞ্চুরি করেছি। শ্রীলঙ্কার বিপক্ষেও রান করেছি। বড় ইনংস খেলতে পারিনি ঠিকই, কিন্তু যেখানে ব্যাট করতে নামি সেখান থেকে বড় ইনিংস খেলা কঠিন।’

তথ্যসূত্রঃ ঢাকা টাইমস


জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..

Googleplus Pint
Like - Dislike Votes 11 - Rating 4.5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)