JanaBD.ComLoginSign Up
জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..
Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "JanaBD.Com"

র‌্যাংকিংয়ে উন্নতি টাইগারদের

ক্রিকেট দুনিয়া 21st Mar 2017 at 2:03pm 644
র‌্যাংকিংয়ে উন্নতি টাইগারদের

শ্রীলঙ্কার বিপক্ষে সাদা পোশাকের লড়াইয়ে বাংলাদেশের অবস্থা খুব একটা উজ্জ্বল ছিল না। সদ্য সমাপ্ত দুই ম্যাচ টেস্ট সিরিজের আগে দু’দলের ১৬ বারের দেখায় ১৪ বারই পরাজয়ের স্বাদ নিতে হয়েছিল টাইগারদের। বাকি দুটি ম্যাচ ড্র হয়। এবার মুখোমুখি দেখায় ১-১ এ সিরিজ ড্র করে মুশফিক বাহিনী।

নিজেদের ৯৯তম টেস্ট খেলতে নেমে হেরেছিল বাংলাদেশ। সিরিজের দ্বিতীয় ম্যাচ ও শেষ টেস্টের মধ্যদিয়ে শততম ম্যাচ খেলে টাইগাররা। আর ঘুরে দাঁড়িয়ে নিজেদের ইতিহাসে নবম টেস্ট জিতে নেয় সাকিব-তামিম-মুশফিক-মোস্তাফিজরা।

দুর্দান্ত এই জয়ের পর আইসিসির সবশেষ প্রকাশিত র‌্যাংকিংয়ে উন্নতি হয়েছে বাংলাদেশের। অবস্থান পরিবর্তন না হলেও রেটিং পয়েন্ট বাড়িয়েছে টাইগাররা। আগের অবস্থান নয় নম্বরে থাকা মুশফিক বাহিনীর বর্তমান রেটিং বেড়ে দাঁড়িয়েছে ৬৬। সিরিজের আগে ছিল ৬১। আট নম্বরে থাকা ওয়েস্ট ইন্ডিজের থেকে এখন মাত্র ৩ রেটিং পিছিয়ে টাইগাররা।

র‌্যাংকিংয়ে সাত নম্বরে থাকা শ্রীলঙ্কার পয়েন্ট কমেছে। ৯২ পয়েন্ট নিয়ে সিরিজ শুরু করা লঙ্কানরা নয় নম্বরে থাকা বাংলাদেশের বিপক্ষে দ্বিতীয় টেস্টে হারায় তাদের রেটিং এখন ৯০।

টেস্টে এক নম্বরে রয়েছে ভারত। ১২১ রেটিং নিয়ে শীর্ষে অবস্থান করছে কোহলি বাহিনী। দুইয়ে স্টিভেন স্মিথের অস্ট্রেলিয়া (১০৯)। তিন থেকে ছয় নম্বরে রয়েছে যথাক্রমে দক্ষিণ আফ্রিকা, ইংল্যান্ড, নিউজিল্যান্ড ও পাকিস্তান।

তথ্যসূত্রঃ বাংলানিউজ২৪

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..

Googleplus Pint
Like - Dislike Votes 8 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)